১৬ জুন, ২০২১ ১৭:১২

সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

দিনাজপুর প্রতিনিধি

সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

মো. আসলাম, হাবিবুর রহমান দুলাল, নাহিদ বাশার চৌধুরী, রশিদুল ইসলাম ও নাজমুন নাহার মুক্তি।

দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। কিন্তু করোনার কারণে ভোটারদের মাঝে তেমন কোনো উৎসাহ উদ্দীপনা লক্ষ করা না গেলেও প্রার্থীদের প্রচার-প্রচারণার কমতি নেই। বোচাগঞ্জ শহর এলাকাসহ প্রতিটি পাড়া মহল্লায় পোস্টার, মাইকিং ও ব্যানারসহ চলছে শো ডাউন। এছাড়া ভোটারদের দ্বারে দ্বারে দিনরাত প্রার্থীরা ছুটছেন। কখনো কখনো স্বাস্থ্যবিধির বালাই দেখা যাচ্ছেন না। তবে অনেক প্রার্থী করোনার কারণে বিভিন্ন কৌশলে ভোটের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

গত ২০১১ সালে শেষবারের মতো সেতাবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হলেও সীমানা জটিলতার কারণে দীর্ঘ ১১ বছর পর কাঙ্ক্ষিত ভোট পেয়ে প্রার্থী ও ভোটাররা আনন্দিত। তবে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোট নিয়ে অনেকেই দুঃশ্চিন্তায় রয়েছেন। গত ১৫ জুন থেকে দিনাজপুর জেলা সদরে কঠোর লকডাউন দেওয়া হয়েছে। দিনাজপুর জেলা সদর থেকে ২৮ কিলোমিটার দূরে সীমান্ত ঘেঁষা বোচাগঞ্জ উপজেলার এই সেতাবগঞ্জ পৌরসভা। এরপরেও প্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এবার সেতাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এবার এই পৌরসভার ভোটাররা ইভিএমে ভোট দেবেন। ৫ মেয়র প্রার্থীসহ ৫১ কাউন্সিলর প্রার্থীরা স্বাস্থ্যবিধি মেনে প্রচার চালিয়ে যাচ্ছেন দিনরাত।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী মো. আসলাম, সতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মো. হাবিবুর রহমান দুলাল (নারিকেল গাছ), সতন্ত্র প্রার্থী মো. নাহিদ বাশার চৌধুরী (জগ), সতন্ত্র প্রার্থী নাজমুন নাহার মুক্তি (মোাবইল) ও ওয়ার্কার্স পার্টির কমরেড রশিদুল ইসলাম (হাতুড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, সেতাবগঞ্জ পৌরসভায় ভোটার ২১ হাজার ৩৫৮ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৩২৬ ও নারী ১১ হাজার ৩২ জন। মোট ভোট কেন্দ্র ১০টি, বুথের সংখ্যা ৭৪টি। ভোট সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর