১৯ জুন, ২০২১ ২১:৪৫

মুকসুদপুরে ১৫০ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর

গোপালগঞ্জ প্রতিনিধি

মুকসুদপুরে ১৫০ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর

শনিবার মুকসুদপুর উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলন

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রম-২ পর্যায়ে গোপালগঞ্জের মুকসুদপুরে ১৫০ পরিবার পাচ্ছে জমিসহ ঘর। জমিসহ ঘর প্রদান উদ্বোধন উপলক্ষে শনিবার মুকসুদপুর উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলন করে মুকসুদপুর উপজেলা প্রশাসন। এতে জানানো হয়, ২০ জুন (রবিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরেন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রহমান রাশেদ। উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আসমত হোসেন ভূঁইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফায়জুল ইসলাম প্রমুখ।

মুকসুদপুর উপজেলার যেসব এলাকায় এই জমিসহ ঘর প্রদান করা হবে যেগুলো হলো, পশারগাতী ইউনিয়নের কৃষ্ণাদিয়া গ্রামে ৭টি, গোবিন্দপুর ইউনিয়নের কদমপুর গ্রামে ১১টি, মহারাজপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামে ৩৫টি, দিগনগর ইউনিয়নের ফতেপট্টি গ্রামে ৮৭ টি, গোহালা ইউনিয়নের ফতেপুর গ্রামে ৯টি এবং বাটিকামারী ইউনিয়নের বাটিকামারী গ্রামে ১টি মোট ১৫০টি।

মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রহমান রাশেদ জানান, গৃহহীনদের জন্য মুকসুদপুর উপজেলায় ৭টি স্থানে ২ শতাংশ জমিসহ ১৫০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে উদ্বোধনের পরে সুবিধাভোগীদের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, সুবিধাভোগীদের জন্য গৃহগুলোয় যাতায়াতের জন্য পাকা রাস্তা, বিশুদ্ধ খাবার পানির জন্য গভীর নলকূপ স্থাপন এবং বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এ ছাড়া প্রতিটি পরিবারের জন্য তিনটি করে ফলের গাছ দেওয়া হবে। গৃহ সংলগ্ন বাজার নির্মাণ করা হবে। সুবিধাভোগীদের মধ্যে যারা গাভী পালনে সক্ষম তাদের ১টি করে গাভী দেওয়া হবে। স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে। নিকটতম এলাকায় বিদ্যালয় না থাকলে বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে এবং শিশুদের জন্য একটি খেলার মাঠ তৈরি করা হবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর