২০ জুন, ২০২১ ১১:০৩

টেকনাফে পৃথক অভিযানে ৯৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, জরিমানা

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে পৃথক অভিযানে ৯৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, জরিমানা

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে অবৈধ ৯৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার বিকালে বাংলাদেশ কোস্টগার্ড উপজেলার বাহারছড়া আউটপোস্টের কন্টিনজেন্ট কমান্ডার কামাল হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহলদল বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী মৎস্য ঘাটে অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। পরবর্তীতে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এবিষয়ে কন্টিনজেন্ট কমান্ডার কামাল হোসেন জানান, মৎস্যসম্পদ বৃদ্ধি ও রক্ষার্থে সরকার সাগর ও নদীতে ৬৫ দিন যেকোন ধরনের মাছ শিকারে নিষেদাজ্ঞা দিয়েছে। তাই মৎস্যসম্পদ সুরক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া একইদিনে সমুদ্রে মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষে ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন বঙ্গোপসাগরে সকল প্রকার মৎস্য আহরণ বন্ধ রয়েছে। ৬৫ দিন মৎস্য আহরণ বন্ধ কার্যক্রম অমান্য করায় টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর এর নেতৃত্বে উপজেলার বিভিন্ন মৎস্য ঘাটে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ৬৫ হাজার মিটার কারেন্ট জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান চলাকালীন সময় সরকারি আইন অমান্য করে মাছ ধরার কাজে সহযোগিতা করার অপরাধে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর