২০ জুন, ২০২১ ১৮:৫৭

দিনাজপুরে ২৫১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল সরকারি ঘর

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ২৫১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল সরকারি ঘর

ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে “মুজিব শতবর্ষ উপলক্ষে দিনাজপুর জেলায় ২য় পর্যায়ে ৩১২৫টি গৃহের মধ্যে ২৫১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় পেল ২১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আজ রবিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের (২য় পর্যায়) উদ্বোধন করেন। 

এদিন দিনাজপুরের ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের হাতে পরিবারের অনুকূলে সম্পাদিত কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান এবং গৃহ প্রদানের সার্টিফিকেট প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২য় পর্যায়ে বরাদ্দকৃত গৃহের সংখ্যা-দিনাজপুর সদরে ২৫০টির মধ্যে ২১০টি, বিরলে ৩০টি, বোচাগঞ্জে ১০০টি, কাহারোলে ৯০টি, বীরগঞ্জে ৩৫০টির মধ্যে ২৬০টি, খানসামায় ৪৪৫টির মধ্যে ৩২৫টি, চিরিরবন্দরে ১৩০টি, পার্বতীপুরে ১০০টি, ফুলবাড়ীতে ২০০টি, বিরামপুরে ৩৫০টির মধ্যে ২৭০টি, নবাবগঞ্জে ৪৫০টির মধ্যে ৩২০টি, হাকিমপুরে ১১০টি ও ঘোড়াঘাটে ৫২০টির মধ্যে ৩৭০টি গৃহ রয়েছে। 

একই সময়ে দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের হাতে সম্পাদিত কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান এবং গৃহ প্রদানের সার্টিফিকেট তুলে দেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। 

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল-মঈদ, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মোজাফ্ফর হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর