২১ জুন, ২০২১ ১০:৩০

কালীগঞ্জের ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

গাজীপুর প্রতিনিধি

কালীগঞ্জের ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার সকাল থেকে উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মোট ভোট কেন্দ্র ৭৪টি, মোট ভোটার ১ লাখ ৫৯ হাজার ৬২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬ জন ও নারী ভোটার ৭৮ হাজার ৪৩৮ জন। 

৬টি ইউনিয়নের মধ্যে মোক্তারপুর ও তুমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ২টি ও ১টিতে সাধারণ মেম্বার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন। বাদ বাকি চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ৫৮ জন এবং সাধারণ সদস্য পদে ১৯৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

কয়েকটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। সোমবার সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। নারী ভোটারদের উপস্থিতিও লক্ষ্য করার মত।

এ বিষয়ে জেলা নির্বাচন কমিশনার কাজী ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ভোট ঘিরে উত্তেজনা ও শঙ্কা আছে, থাকবে। তবে তা সীমালঙ্ঘন যাতে না ঘটে সেজন্য পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, জাংগালিয়া ও জামালপুর ইউপির জন্য অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর