২২ জুন, ২০২১ ১৪:৩৮

বরিশালে নির্বাচনী সহিংসতায় ২ জন নিহতের ঘটনায় পৃথক মামলা, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নির্বাচনী সহিংসতায় ২ জন নিহতের ঘটনায় পৃথক মামলা, গ্রেফতার ৩

বরিশালের গৌরনদী উপজেলায় ইউপি নির্বাচনী সহিংসতায় ককটেল হামলায় ২ জন নিহত হওয়ার ঘটনায় পৃথক মামলা দায়ের হয়েছে। একটি হত্যাকাণ্ডের ঘটনায় ৩ জন গ্রেফতার হলেও অপর হত্যাকাণ্ডে অভিযুক্তরা এখনও অধরা রয়ে গেছেন। হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছেন নিহতদের স্বজনরা। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। 

পুলিশ জানায়, ইউপি নির্বাচনে জাল ভোট দেয়ার চেষ্টাকে কেন্দ্র করে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে গত সোমবার দুপুরে ককটেল হামলায় মৌজে আলী মৃধা (৬৫) নামে এক ব্যক্তি নিহত এবং অপর ৫ জন আহত হয়। 

একই দিন সন্ধ্যায় একই ইউনিয়নের পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর সদস্য প্রার্থী গিয়াস উদ্দিন মৃধার বিজয় মিছিলে ককটেল হামলার অভিযোগ ওঠে পরাজিত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। ওই মামলায় আবু বক্কর (২৭) নামে একজন নিহত এবং আরও ২জন আহত হয়। 

মৌজে আলী হত্যার ঘটনায় মঙ্গলবার তার ছেলে নজরুল মৃধা বাদী হয়ে ২১ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ৭০ থেকে ৮০জনকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করে। এ মামলার নামীয় ৩ আসামি ফিরোজ মৃধা, মাহফুজুর রহমান ইমন এবং নয়ন মৃধা নামে ৩ জনকে পুলিশ গ্রেফতার করেছে। 

অপরদিকে আবু বক্কর হত্যার ঘটনায় তার বাবা আনজু ফকির বাদী হয়ে অর্ধ শতাধিক ব্যক্তির নামে আজ দুপুরে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। তবে এই মামলার কোন আসামি পুলিশ গ্রেফতার করতে পারেনি। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নিহতদের স্বজনরা। 

আজ দুপুরে বরিশাল মর্গে ওই দুই জনের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। ময়না তদন্ত শেষে তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান। 

এদিকে দুই হত্যা মামলার আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম। 

একই ইউনিয়নে একই দিনে ২ জন হত্যাকাণ্ডের ঘটনায় ফের যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর