২২ জুন, ২০২১ ২২:১৪
লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন

২০ ঘণ্টা পর পরাজিত প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান

লক্ষ্মীপুর প্রতিনিধি

২০ ঘণ্টা পর পরাজিত প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান

প্রেস ব্রিফিংয়ে ফলাফল প্রত্যাখ্যানের ঘোষণা দেন পরাজিত প্রার্থী শেখ ফায়েজুল্লাহ শিপন।

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের ফলাফল ঘোষণার ২০ ঘণ্টা পর নির্বাচনে জামানত হারানো জাতীয় পার্টির প্রার্থী শেখ ফায়েজুল্লাহ শিপন নির্বাচন কমিশনের ঘোষিত ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে রায়পুরের নিজ বাস ভবনে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেন লাঙল প্রতীকের এই পরাজিত প্রার্থী।

এসময় নির্বাচনে নানা অনিয়মের চিত্র তুলে ধরে নির্বাচন সংশ্লিষ্টদের কাছে প্রতিকার না পাওয়া এবং ইভিএম পদ্ধতির ভোটকে নাগরিক অধিকার হরণের যন্ত্র দানব উল্লেখ করে পুনরায় এই আসনে নির্বাচনের দাবি করেন তিনি।

শিপন জানান, ইভিএম এখন ভোটাধিকার হরণের অন্যতম মাধ্যম। গণতান্ত্রিক রাষ্ট্রকে ধ্বংস করার অপকৌশল। এমন প্রেক্ষাপটে ভোটের ফলাফল কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর এখন এসব অভিযোগ কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিপন বলেন, কেন্দ্রীয় চেয়ারম্যান ও মহাসচিবের নির্দেশে অভিযোগগুলো গণমাধ্যমে বলছি।

এর আগে না বলার বিষয়ে কি ম্যানেজ ছিলেন, জানতে চাইলে তিনি তা অস্বীকার করে বলেন, ভোট থেকে সরে গেলে মানুষের ভ্রান্ত ধারণা তৈরি হবে। তাই শেষ পর্যন্ত ভোটে ছিলেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে এমপি নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মাত্র ১ হাজার ৮৮৬ ভোট পেয়ে জামানত হারান।

খোঁজ নিয়ে জানা যায়, ভোটের দিন কোনো গণমাধ্যমে তার কোনো অভিযোগ ছিল না। তিনি নিজেও বিকেল সাড়ে ৩টার দিকে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন। ফলাফলের ২০ ঘণ্টা পর তার এমন অভিযোগ রহস্যে ঘেরা বলে মনে করছেন অনেকেই।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর