২৪ জুন, ২০২১ ২০:১২

ভাঙচুর মামলায় হেফাজত নেতা মুফতি বশির উল্লাহর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ভাঙচুর মামলায় হেফাজত নেতা মুফতি বশির উল্লাহর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

মুফতি বশির উল্লাহ

নারায়ণগঞ্জে হেফাজতের তাণ্ডবের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন জেলা হেফাজতের সাধারণ সম্পাদক মো. মুফতি বশিরুল্লাহ। 

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলার পিবিআই কর্মকর্তরা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামানের আদালতে তাকে হাজির করলে এ জবানবন্দী প্রদান করে মুফতি বশিরুল্লাহ।

জানা গেছে, গত  ২৮ মার্চ এজাহার নামীয় ২৮ জন আসামিসহ অজ্ঞাত ৪০০/৫০০ জন বিএনপি, জামায়াত, শিবির, হেফাজত কর্মীসহ আরো অনেক উশৃঙ্খল হামলাকারী সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডস্থ চৌরঙ্গী পেট্রোল পাম্প থেকে মৌচাক পর্যন্ত মহাসড়ক এলাকায় হরতাল ও অবরোধ পালন করে। এ সময় উত্তেজিত আসামিরা একে অপরের সহায়তায় জন নিরাপত্তা বিঘ্ন করার উদ্দেশ্যে যানবাহনে অগ্নিসংযোগ এবং ভাংচুর করে।
এ বিষয়ে ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ থানায় একাধীক মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্ত ভার দেয়া হয় নারায়ণগঞ্জ পিবিআইকে। তারা এ বিষয়ে অধিক গুরুত্ব দিয়ে প্রকাশ্য ও গোপনে তথ্য প্রযুক্তির সহায়তায় মামলাটি তদন্ত করেন। পরে ২৩ জুন পিবিআই মুফতি বশিরুল্লাহকে ২ দিনের পুলিশ হেফাজতে আনার পর আজ তাকে আদালতে তোলা হয় এবং সে তাণ্ডবের কথা স্বীকার করে।

এ সময় মুফতি বশিরুল্লাহ উক্ত হরতালে তাণ্ডব পরিচালনাকারী উল্লেখযোগ্য কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় অন্যান্য নেতাদের নাম প্রকাশ করে। তদন্তের স্বার্থে নাম সমূহ গোপন রেখে যাচাই বাছাই করা হচ্ছে। পিবিআই এর নিকট তিনি আরোও কিছু চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। যা যাচাই বাছাই অব্যাহত আছে। সম্পৃক্ত অন্যান্য আসামিদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান চলমান রয়েছে। বৃহস্পতিবার(২৪ জুন) গণমাধ্যমের কাছে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে পিবিআই নারায়ণগঞ্জ এসব তথ্য জানিয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর