শিরোনাম
২৪ জুন, ২০২১ ২০:৪৩

মাদারীপুরে ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৫৫.৫৩

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৫৫.৫৩

মাদারীপুরসহ ৭ জেলা লকডাউন ঘোষণা করা হলেও সাধারণ মানুষ মানছে না এই লকডাউন।

মাদারীপুর জেলার অধিকাংশ এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে হাটবাজারে মানষের সমাগম দেখা গেছে। এদিকে স্বাস্থ্য বিভাগের তথ্য মতে মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৫৫.৫৩ শতাংশ।

মাদারীপুরে কমপক্ষে ৫টি বাজার ঘুরে দেখাগেছে, মানুষের চলাচল স্বাভাবিক। গণপরিবহন বন্ধ থাকলেও ইজিবাইক, রিকশা ও পণ্যবাহী ট্রাকের সাথে সাথে অন্যান্য ট্রাক চলাচলও স্বাভাবিক রয়েছে। বাজারগুলোতে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে কেনাকাটা। মস্তফাপুর বাসস্ট্যান্ডে দেখা গেছে, বরিশালসহ দক্ষিণাঞ্চলের যাত্রীরা তিন চাকার বিভিন্ন পরিবহনের ঢাকাসহ তাদের নিজ গন্তব্যে যাচ্ছে। রোগী বহনকারী অ্যাম্বুলেন্সে ও মালবাহী পিকাআপেও যাত্রী নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। জেলা থেকে অটো, অটোভ্যান ও মোটরসাইকেলে যাত্রীরা শিবচর-বাংলাবাজার ঘাটে যাচ্ছেন। যাত্রীদের দাবি ৪ থেকে ৫ গুন বেশি ভাড়া গুনে তাদের যেতে হচ্ছে।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, মাদারীপুরে জেলার পার্শ্ববর্তী কোটালীপাড়ায় ভারতীয় ভ্যারিয়েন্ট (ডেলটা করোনা) পাওয়া গেছে। এটি সীমান্তবর্তী এলাকা রাজৈর উপজেলার সবচেয়ে বেশি কাছে। এতে মাদারীপুরে রয়েছে চরম ঝুঁকিতে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৫৬টি নমুনা পরীক্ষায় ৩১ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় এর হার ৫৫.৩৫ শতাংশ। এদের মধ্যে রাজৈর উপজেলায়  ২৪জন এবং সদর ৬ এবং শিবচরে ১জন আক্রান্ত হয়েছে। মাদারীপুর জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়ে ৩১ জনে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর