২৩ জুলাই, ২০২১ ১৯:১০

কুড়িগ্রামে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

ঈদ পরবর্তী সারা দেশের ন্যায় কুড়িগ্রামে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ ও লকডাউনের প্রথম দিনে অনেককেই মানতে দেখা যায়নি স্বাস্থ্যবিধি। শুক্রবার সকাল থেকে শুরু করে ঢাকাগামী চেয়ার কোচ আসতে থাকে ঢাকা থেকে। তাছাড়া বেলা বাড়ার সাথে সাথে দোকানপাট নিত্য দিনের মত অনেকেই খুলে কেনাবেচা করেন।

অন্যদিকে, রাস্তায় কিংবা বাজারঘাটে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট, পুলিশ সদস্যদের কাউকে দুপুর পর্যন্ত দেখা যায়নি। ফলে অতি সহজেই অনেকের মুখে ছিল না মাস্ক। স্বাস্থ্যবিধি লংঘন করে গাদাগাদি করে যাত্রী পরিবহন করতে দেখা যায় অনেক চালককে। দুপুর গড়িয়ে জুমার নামাজ বাদ জেলা প্রশাসনের একটি টিম শহরের বিভিন্ন এলাকায় অভিযান শুরু করলে অনেক পথচারি ও ব্যবসায়ীগণ সতর্ক হন। কেউ কেউ ম্যাজিস্ট্রেট এর টিমকে দেখে দোকানপাটের অর্ধেক শার্টার বন্ধ করে দেন। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর হাসিবুল হাসান জানান, দুই সপ্তাহের কঠোর বিধি নিষেধের প্রথমদিন সবাইকে সতর্ক করে দেয়া হয়েছে। যাতে সকলেই স্বাস্থ্যবিধি মানেন এবং প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসেন। তিনি আরও বলেন, শনিবার থেকে আইন অমান্যকারীদের জরিমানাসহ শাস্তির আওতায় আনতে জেলা প্রশাসকের নির্দেশে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর