২৩ জুলাই, ২০২১ ২১:৪৪

বগুড়ায় লকডাউনে তৎপর প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় লকডাউনে তৎপর প্রশাসন

কঠোর লকডাউন বাস্তবায়নে বেলা ১১টার পর বগুড়া শহরে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা যৌথ ভাবে মহড়া দিয়েছেন। শহরের প্রধান সড়কগুলিতে যৌথভাবে মহড়া দেয়া হয়েছে। এবারের বিধিনিষেধ গতবারের চেয়ে কঠোর হবে বলে আগেই জানানো হয়েছে।

বেলা ১১টার পর থেকে দুপুর অব্দি শহরের বিভিন্ন স্থানে আইন শৃংখলা বাহিনী সদস্যরা অভিযান চালায়। অভিযানকালে শহরে রিক্সা, মোটর সাইকেল ও গাড়ী থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হয়েছে। যেসব মানুষ জরুরি সেবার সঙ্গে সর্ম্পক্ত বা চিকিৎসা সেবা নিতে বের হয়েছে শুধুমাত্র তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দেয়া হয়। অপরদিকে যারা কোন কারণ দর্শাতে পারেনি কেন বের হয়েছেন, তাদেরকে পুনরায় ফিরিয়ে দেয়া হয়েছে।

যৌথ মহড়া ও অভিযান চলাকালে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, লকডাউন বাস্তবায়নে আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে। জেলা মাজিস্ট্রেটগণ মুভমেন্টে থাকবে। জেলায় এবার কঠোর অবস্থানে থাকবে প্রশাসন। কোন কারণ যারাই বের হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এবারও জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের নিজ দায়িত্বে থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে।

এসময় জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, লকডাউন আগের এবং এখনকার মধ্যে পার্থক্য হচ্ছে অনেক কল কারখানা, শিল্প কারখানা বন্ধ আছে অফিস আদালত বন্ধ থাকবে। সুতরাং সবাইকে শতভাগ লকডাউন মেনে চলার অনুরোধ রইল। লকডাউন বাস্তবায়নে আমরা কাজ করবো।

অভিযানে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশীদ, মোতাহার হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা ও গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাকসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর