২৪ জুলাই, ২০২১ ২১:১৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রিকশা ও ইজিবাইকের দাপট, অসহায় যাত্রীরা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রিকশা ও ইজিবাইকের দাপট, অসহায় যাত্রীরা

কঠোর লকডাউন থাকায় গণপরিবহন বন্ধ। তবে মানুষ জরুরি প্রয়োজনে বের হলে রিকশা বা ইজিবাইক ব্যবহার করছে। এজন্য যাত্রীদের অতিরিক্ত ভাড়াও গুণতে হচ্ছে। সাধারণ মানুষ রিকশা আর ইজিবাইক চালকদের নিকট অসহায় হয়ে পড়েছে। 

শনিবার (২৪ জুলাই ) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল ও সাইনবোর্ড এলাকায় পণ্যবাহী পরিবহন ছাড়া মহাসড়কে রিকশা আর ইজিবাইক চলছে। যদিও মহাসড়কে ইজিবাইক চলাচল নিষিদ্ধ রয়েছে। এজন্য ইজিবাইকগুলো পুলিশের চোখ ফাঁকি দিয়ে সাইনবোর্ড মোড় থেকে একটু আগে যাত্রী নামিয়ে দিচ্ছে। এদিকে, যাত্রীদের অতিরিক্ত ভাড়াও দিতে হচ্ছে। 

মিজানুর রহমান নামে এক যাত্রী জানান, শিমরাইল থেকে সাইনবোর্ডের রিকশা ভাড়া ৪০-৫০ টাকা। কিন্তু আজকে গাড়ি না থাকায় ভাড়া চায় ১০০-১২০ টাকা। 

রাবেয়া খাতুন নামে আরেক যাত্রী জানান, ইজিবাইকে শিমরাইল মোড় থেকে সাইনবোর্ডে তিন জন গেলে ৩০ টাকা নিতো। এখন ৩ জন গেলে ৬০ টাকা নেয়।

অতিরিক্ত ভাড়া কেন নেন জানতে চাইলে মঈন আলী নামের এক রিকশাচালক জানান, এ কয়ডা দিনই তো ট্যাকা নিমু মামা। সবসময় তো কমই নেই। 

মহাসড়কে ইজিবাইক চলাচলের বিষয়ে জানতে চাইলে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, মহাসড়কে পায়ে চালিত রিকশা চলতে পারবে। ইজিবাইক মহাসড়কে পেলেই আটক করে মামলা দেওয়া হচ্ছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর