২৪ জুলাই, ২০২১ ২১:৪৯

মাছটির দাম সাড়ে ৪ লাখ টাকারও বেশি

বরগুনা প্রতিনিধি

মাছটির দাম সাড়ে ৪ লাখ টাকারও বেশি

২৮ কেজি ওজনের ভোল মাছ

গভীর সমুদ্রে এফবি আলাউদ্দিন নামের মাছ ধরার একটি ট্রলারে জেলেদের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। শনিবার দুপুর ১টার দিকে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে মাছটি বিক্রি করা হয় ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় (৬ লাখ ৬১ হাজার টাকা মণ হিসাবে)। খুলনার পাইকারি মৎস্য ব্যবসায়ী মো. জুয়েল মাছটি কিনে নেন।

পাথরঘাটার মাছুম কোম্পানির মালিকানাধীন এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সঙ্গে সঙ্গে জাল টানাটানি শুরু করি। জাল টানা দেখে মনে হয়, বড় কোনো মাছ আটকে পড়েছে। তাৎক্ষণিক আমরা জাল টেনে তুলে বড় আকৃতির একটি ভোল মাছ পাই। দেরি না করে দ্রুত ঘাটে চলে আসি।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ দেব বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এই মাছ সচারচর পাওয়া যায় না। বাংলাদেশে তেমন একটি গুরুত্ব না হলেও চীনসহ অনেক দেশে ভোল মাছের গুরুত্ব রয়েছে। চিকিৎসা বিজ্ঞানে এই মাছের বায়ুথলি খুবই গুরুত্ব। এ ছাড়া প্রসাধনী তৈরিতেও এই মাছের অনেক ব্যবহার হয়ে থাকে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। সর্বোচ্চ মূল্য দিয়ে মাছটি বিক্রি করতে পেরে ট্রলার মালিক ও জেলেরা সকলেই আনন্দিত। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর