২৭ জুলাই, ২০২১ ০৯:৩৩

মধ্যরাতে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে ‘টিম খোরশেদ’

অনলাইন ডেস্ক

মধ্যরাতে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে ‘টিম খোরশেদ’

সংক্রমণের ভয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ দাফনে যখন স্বজন ও প্রতিবেশীরা এগিয়ে আসেননি। করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে মরদেহ দাফন ও সৎকারে এগিয়ে আসেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার সহযোগীরা।

এ পর্যন্ত ‘টিম খোরশেদ’ মোট ২৩১টি মরদেহ দাফন করেছে।

সোমবার মধ্যরাতে বন্দর সোনাকান্দা চৌধুরীপাড়া নিবাসী মিনু বেগম (৪৫) করোনা আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ কোভিড ডেডিকেটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিবারের আহ্বানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা হাসপাতাল থেকে মৃতদেহ গ্রহণ করে মাসদাইর কবরাস্তানে এনে রাত ২.৩০ মিনিটে গোসল ও জানাজা শেষ করে দাফন সম্পন্ন করেছেন।

অন্যদিকে, বন্দর থানার লাংগলবন্ধ নিবাসী রাশিদা বেগম (৫০) করোনা আক্রান্ত হয়ে রবিবার রাত ১২.১০ মিনিটে নারায়ণগঞ্জের করোনার ডেডিকেটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিবারের আহ্বানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা আইসিইউ থেকে মৃতদেহ গ্রহণ করে রাত ১ টায় মাসদাইর কবরস্থানে গোসল ও জানাজা শেষ করে বন্দরের লাংগলবন্দ কবরাস্তানে দাফন সম্পন্ন করেন।

টিম খোরশেদের সদস্যদের মধ্যে আজ রোজিনা আক্তার, হাফেজ শিব্বির, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, মোঃ রফিক, মোঃ সহিদ, মোসাঃ মনি ও মোঃ নাঈম উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর