৩১ জুলাই, ২০২১ ০১:২৪

শালিসে গিয়ে রোহিঙ্গা নেতা অপহরণের শিকার, পরে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার

টেকনাফ প্রতিনিধি

শালিসে গিয়ে রোহিঙ্গা নেতা অপহরণের শিকার, পরে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার নয়াপাড়ার শালবাগান এলাকা থেকে অপহৃত রোহিঙ্গা নেতা সৈয়দ আহমদকে (৪০) গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যা পৌনে ৬টার দিকে জাদিমুড়ার পাহাড়ি ছড়া থেকে তাকে উদ্ধার করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ-ব্লকের সাব মাঝি।

শুক্রবার বিকেল ৪টার দিকে শালিস করতে গেলে সৈয়দ আহমদকে শালবাগান সি-৭ ব্লকের সামনে থেকে রোহিঙ্গা সন্ত্রাসী পুতিয়া গ্রুপের লোকজন অপহরণ করে বলে জানিয়েছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারেকুল ইসলাম তারিক। 

গুলিবিদ্ধ সৈয়দ আহমদের উদ্ধৃতি দিয়ে এসপি তারিক জানান, সন্ত্রাসী পুতিয়া গ্রুপের প্রধান পুতিয়া, দিলওয়ার প্রকাশ শিয়াইল্যা, হামিদ, আবুল বশরসহ আরও ৭/৮ জন সশস্ত্র সন্ত্রাসী অস্ত্রের মুখে জিম্মি করে তাকে পাহাড়ের দিকে নিয়ে যায়।

পরবর্তীতে শালবাগান ও জাদিমুড়া পুলিশ ক্যাম্প যৌথভাবে অভিযান পরিচালনাকালে পৌনে ৬টার দিকে জাদিমুড়া পুলিশ ক্যাম্প বি-১১ ব্লকের পাশে কাঁটাতার সংলগ্ন পাহাড়ি ছড়া থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করা হয়। ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে অ্যাম্বুলেন্স যোগে কক্সবাজার প্রেরণ করা হয়।

তিনি আরও জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর