৩১ জুলাই, ২০২১ ২০:১৬

দীর্ঘদিন থেকে সেতাবগঞ্জ চিনি কলের বালু চুরি, মামলা দায়ের

দিনাজপুর প্রতিনিধি

দীর্ঘদিন থেকে সেতাবগঞ্জ চিনি কলের বালু চুরি, মামলা দায়ের

দিনাজপুরের সেতাবগঞ্জ চিনি কল লিমিটেড এর নিজস্ব খামারের বালু চুরির ঘটনায় বোচাগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, সেতাবগঞ্জ চিনি কলের আওতাধীন বনগাঁ খামারের ডি ব্লকের উত্তর পাশে জমিতে অনাধিকার প্রবেশ করে দীর্ঘদিন ধরে একটি বালু চোরাকারবারি মহল প্রায় দুই হাজার ট্রলি বালুময় মাটি উত্তোলন করে ট্রাক্টর যোগে চুরি করে নিয়ে গেছে।  যাহার আনুমানিক মূল্য ২৪ লাখ টাকা। এ ঘটনায় বোচাগঞ্জ থানায় জনৈক নাজমুল হক, আফছার আলী, ধনরঞ্জন সরকার, মহেন্দ্র নাথ দেবশর্মা, মো. রিয়াজুল ইসলাম, গড়েন চন্দ্র রায়কে আসামি করে সেতাবগঞ্জ চিনি কলের ব্যবস্থাপনা পরিচালক মো. আহসান হাবীব একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১২। 

চিনি কলের আখ চাষি কল্যাণ সমিতির সভাপতি মো. ফয়জুল আলম চৌধুরী বাবলু জানান, বনগাঁ খামারের জমির বালু ও মাটি দীর্ঘদিন ধরে চুরি করে বিক্রি করছিল আসামিরা। আমরা বিষয়টি তদন্ত করে জানতে পেরেছি আসামিরা এ ঘটনার সাথে জড়িত ছিল। এজন্য তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা এই চুরির ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি। 

সেতাবগঞ্জ চিনি কলের ব্যবস্থাপনা পরিচালক মো. আহসান হাবীব জানান, এই চুরির ঘটনায় বনগাঁ খামারের ইনচার্জ, সিডিএ, ওয়ার্চ ম্যানসহ বহিরাগত দুইজনকে আাসামি করে মামলা করা হয়েছে। ইতোমধ্যে ওই খামারের সকল কর্মকর্তা ও কর্মচারীদের বরখাস্ত করা হয়েছে। 

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুমন দেবনাথ জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন এবং এজাহারে উল্লেখিত আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলে জানান। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর