২ আগস্ট, ২০২১ ১৯:২৪

বদরগঞ্জে মাদ্রাসা ছাত্রীকে ছুরিকাঘাতে হত্যা, ঘাতক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

বদরগঞ্জে মাদ্রাসা ছাত্রীকে ছুরিকাঘাতে হত্যা, ঘাতক গ্রেফতার

প্রতীকী ছবি

রংপুরের বদরগঞ্জে বিয়ের দিন সকালে মাদ্রাসা ছাত্রী তারমিনা আক্তার ওরফে ফুলতিকে (১৪) ছুরিকাঘাতে হত্যার আসামি ঘাতক শাখাওয়াত হোসেনকে সোমবার দুপুরে পুলিশ গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে গ্রেফতার করেছে। ঘটনার পর থেকে সে পলাতক ছিল। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান।

গত ২৮ জুলাই রংপুরের বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের সাজানো গ্রাম এলাকায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের পশ্চিম বড়বালা এলাকার মৃত মোনায়েম হোসেনের ছেলে শাখাওয়াত হোসেন বিয়ের দিন ভোরে ঘুম থেকে ডেকে ছুরিকাঘাতে আহত করে নবম শ্রেণীর মাদরাসা শিক্ষার্থী তারমিনা আক্তারকে। এর পর তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালের সার্জারী বিভাগে ভর্তি করা হলে সেখানে  চিকিৎসাধিন অবস্থায় রোববার সকালে সে মারা যান।

২৯ জুলাই ঘাতক শাখাওয়াত হোসেনের বিরুদ্ধে তারমিনার মামা নূর আলম বদরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে ওই মামলা হত্যা মামলায় রুপান্তর হয়। বিয়ের বয়স না হলেও পারিবারিকভাবে তড়িঘড়ি করে গত বুধবার তারমিনার বিয়ের দিন ধার্য করেন। এ ঘটনা জানতে পেয়ে শাখাওয়াত হোসেন ক্ষিপ্ত হয়ে ভোরে মোটরসাইকেল যোগে তারমিনার বাড়িতে আসে। বাড়ির সবাই যখন ঘুমিয়ে ছিল এ অবস্থায় ঘুমন্ত তারমিনাকে ভোরে ডেকে দরজার কাছে ছুরি দিয়ে কুপিয়ে আহত করে। এতে তারমিনার বুক, দুই উরু ও পাজর আঘাতপ্রাপ্ত হয়। আশপাশের লোকজন ছুটে এসে শাখাওয়াত হোসেনকে ধাওয়া দিলে সে মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে তারমিনাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হলে সেখানেই মারা যায় তারমিনা। জবানবন্দিতে সাখাওয়াত হোসেন কীভাবে তার ওপর ধারালো ছুরি দিয়ে হামলা করেছে, তার নির্মম বর্ণনা দিয়েছেন।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, ঘটনার পর থেকে আসামিকে ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। সোমবার দুপুরে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) সমন্বয়ে বদরগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে নিয়ে পুলিশ রংপুরের পথে রওয়ান দিয়েছে বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর