৪ আগস্ট, ২০২১ ২২:১৪

বগুড়ায় পুলিশ হেফাজতে ট্রাক চালকের মৃত্যুর অভিযোগে লাশ নিয়ে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পুলিশ হেফাজতে ট্রাক চালকের মৃত্যুর
অভিযোগে লাশ নিয়ে সড়ক অবরোধ

পুলিশ হেফাজতে ট্রাক চালকের মৃত্যুর অভিযোগে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে রাখা হয়

ঢাকার উত্তরা পূর্ব থানায় পুলিশ হেফাজতে ট্রাক চালক লিটন প্রামাণিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে বগুড়ার পরিবহন শ্রমিক মালিক নেতৃবৃন্দ। পুলিশী হেফাজতে মৃত্যুর অভিযোগ তুলে লিটনের মৃতদেহ বুধবার সকালে বগুড়ায় পৌঁছালে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে রাখা হয়।

সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এক ঘন্টা বগুড়া জেলা শহরের চারমাথা ভবের বাজারের সামনে ট্রাক চালকের মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করে। পালন শেষে আগামী ৭ আগস্টের মধ্যে দোষীদের শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ না করা হলে ৮ আগস্ট ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠক শেষে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার ঘোষণা প্রদান করেছেন শ্রমিক মালিক নেতৃবৃন্দ।  

এ সময় তাৎক্ষণিক আয়োজিত সমাবেশ বক্তব্য রাখেন বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান, জেলা মোটর মালিক গ্রুপের সধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, সাধারণ সম্পাদক শামছুদ্দিন শেখ হেলাল, বগুড়া আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খলিলুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রাক মালিক সমিতির একাধিক নেতৃবৃন্দ সমাবেশ থেকে বলেন, বগুড়ার কাহালু উপজেলার পাল্লাপাড়া গ্রামের সলেমান প্রামাণিকের ছেলে লিটন প্রামাণিক পেশায় একজন ট্রাক চালক ও সংগঠনের সদস্য (নং-৪৩৬৭)। লিটন তার ট্রাক গত ৩০ জুলাই চট্টগ্রাম থেকে চাল নিয়ে নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলায় সরকারি গুদামের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে তিনি তার ট্রাকটিকে রাস্তাার পাশে দাঁড় করিয়ে একটি দোকানে যান। সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে ঢাকার উত্তরা পূর্ব থানায় পুলিশের হেফাজতে দেন। ঢাকার উত্তরা পূর্ব থানায় ৩১ আগস্ট থেকে ২ আগস্ট পর্যন্ত আটক থাকা অবস্থায় লিটন মারা যান। এটি কখনই আত্মহত্যা হতে পারে না। তাকে নির্যাতন করা হয়েছে কি না সে বিষয়ে তদন্ত করতে হবে। যদি থানার উর্ধ্বতন কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ না করেন তাহলে দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবো। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর