১৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:৪০

সন্তান জন্ম দিল বুদ্ধি প্রতিবন্ধী তরুণী, পিতৃ পরিচয়ের দাবিতে থানায় অভিযোগ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

সন্তান জন্ম দিল বুদ্ধি প্রতিবন্ধী তরুণী, পিতৃ পরিচয়ের দাবিতে থানায় অভিযোগ

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার মকিমপুর দক্ষিণপাড়া গ্রামে মনিকা খাতুন (১৫) নামে এক বুদ্ধি প্রতিবন্ধী তরুণী ছেলে সন্তান জন্ম দিয়েছে। মেয়েটির বাবা বাদশা মন্ডলও একজন বুদ্ধি প্রতিবন্ধী। পেশায় দিন মুজুর। শিশুটির পিতার পরিচয়ের দাবিতে হরিনাকুন্ডু থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মেয়েটির মা মনোয়ারা বেগম।

জানা গেছে, বুদ্ধি প্রতিবন্ধী মেয়েটি প্রসব বেদনা নিয়ে শহরের রাবিয়া ক্লিনিকে বুধবার রাতে ভর্তি হয়। এরপর সিজার করে একটি পুত্র সন্তান প্রসব করানো হয়। জন্মের পর শিশু ও বুদ্ধি প্রতিবন্ধী মা দুইজনই সুন্থ আছে। 

মেয়েটির মা মনোয়ারা বেগমের অভিযোগে জানা যায়, গত এক বছর আগে সদর উপজেলার চরখাজুরা গ্রামের ইখলাস মন্ডলের ছেলে আকাশ মন্ডলের সঙ্গে বুদ্ধি প্রতিবন্ধী মনিকা খাতুনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়ে পড়ে। সে সময় তাকে বারবার বিয়ে করার জন্য বলা হয়। কিন্তু উল্টো তখন ছেলে ও ছেলের পরিবার ভয়ভীতি দেখাতে থাকে। উপায় না পেয়ে অভিযুক্ত আকাশকে আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। সন্তান প্রসাবের কথা শুনে আসামি আকাশসহ তার পরিবারের সদষ্য বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। 

এ ব্যাপারে হরিনাকুন্ডু থানার এসআই সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগ পেয়েছি। আসামিকে আটক করতে না পারলে ঘটনার রহস্য উদঘাটন করা সম্ভব হচ্ছে না। তবে আমরা আটক করার চেষ্টা করে যাচ্ছি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর