২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩২

কিশোরগঞ্জে জীবনমান উন্নয়নে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে জীবনমান উন্নয়নে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ

কিশোরগঞ্জে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে শহর সমাজসেবা কার্যালয় এ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। 

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক কামরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মাহামুদুল হাসান, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী উপ পরিচালক শাহনাজ পারভীন, শহর সমাজসেবা কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান, প্রশিক্ষক রমেন্দ্র নারায়ণ চক্রবর্তী, জ্যোতি আক্তার, তানিয়া আক্তার প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম প্রশিক্ষণে অংশ নেয়া ৫০ জন হরিজন ও হরিদাস সম্প্রদায়ের সকলকে ধন্যবাদ জানিয়ে প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, সমাজে অনগ্রসর জনগোষ্ঠীকে এক কাতারে নিয়ে আসতে এটি সরকারের একটি বিশাল উদ্যোগ। শিক্ষা ও প্রশিক্ষণ ছাড়া কোন জাতি উন্নত হতে পারবেনা উল্লেখ করে তিনি এ সুযোগটি কাজে লাগিয়ে নিজেদের স্বাবলম্বী করে গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান।

কম্পিউটার ও সেলাই বিষয়ে পৃথকভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি চলাকালীন প্রতিদিন প্রত্যেক প্রশিক্ষণার্থীকে চারশত টাকা প্রদান করা হবে। তাছাড়া প্রশিক্ষণ কার্যক্রম শেষ হওয়ার পর প্রত্যেককে দেওয়া হবে নগদ ১০ হাজার টাকা ও প্রশিক্ষণ সনদপত্র।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর