২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০৮

রংপুর বিভাগে কমেছে করোনা সংক্রমণের হার

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুর বিভাগে কমেছে করোনা সংক্রমণের হার

রংপুর বিভাগে দুই দিনের ব্যবধানে করোনা সংক্রমণের হার কমেছে প্রায় ৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু ছিল না বিভাগে। বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ৯২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৫ দশমিক ৮৪ শতাংশ এবং তার আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৬ শতাংশ। দুই দিনের ব্যবধানে শনাক্তের হার প্রায় ৪ শতাংশ কমে যাওয়ায় কিছুটা স্বস্তি এসেছে।  

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে মারা গেছেন ১ হাজার ২২৬ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে ৩২৪ জন। এর পরে রংপুরে ২৯১ জন, ঠাকুরগাঁওয়ে ২৪৮ জন, গাইবান্ধায় ৬৩ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৮০ জন, কুড়িগ্রামে ৬৭ জন ও লালমনিরহাটে ৬৬ জন মারা গেছেন। এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৭৬ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষা  করে ৫৪ হাজার ৭৫৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫১ হাজার ৪১১ জন। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান, রংপুর বিভাগে বেশকদিন মৃত্যুর হার শূন্যে রয়েছ। তিনি সংক্রমণ রোধে জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর