২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১০

কাপড়ের রং দি‌য়ে তৈরি হতো মজাদার আইসক্রিম

নারায়ণগঞ্জ প্রতিনিধি

কাপড়ের রং দি‌য়ে তৈরি হতো মজাদার আইসক্রিম

নকল আইসক্রিম ভোক্তা অধিদপ্তরের অভিযানে ধ্বংস করা হয়

কাপড়ের রং দি‌য়ে আইসক্রিম তৈরির অপরাধে জোহান আইসক্রিম ফ‌্যাক্ট‌রি‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দি‌কে নারায়ণগঞ্জ সদর উপজেলার ভূইগড় এলাকায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের এক অভিযানে এ জ‌রিমানা করা হয়। একই সঙ্গে অভিযানে জব্দকৃত অবৈধ ক্ষতিকারক কেমিক্যাল এবং বিপুল পরিমাণ আইসক্রিম ধ্বংস করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সে‌লিমুজ্জামান বলেন, ভূইগড় এলাকায় জোহান আইসক্রিম ফ্যাক্টরি হাইস্পিড, রোবট, পিউর ও জোহান আইসক্রিম বিএসটিআই-এর অনুমোদন ছাড়াই অবৈধভাবে তৈরি করছে। ফুডগ্রেড রং ব্যবহারের পরিবর্তে বিভিন্ন প্রকার কাপড়ের রং ব্যবহার করছে এবং অনুমোদনবিহীন বিভিন্ন ক্ষতিকারক ফ্লেভার ব্যবহার করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারায় ২৫ হাজার টাকা এবং ৪৩ ধারায় ২৫ হাজার টাকা জরিমানাসহ মোট ৫০ হাজার টাকা  জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানে অবৈধ ক্ষতিকারক কেমিক্যাল জব্দ করা হয়েছে এবং কাপড়ের রং মিশ্রিত বিপুল পরিমাণ আইসক্রিম ধ্বংস করা হয়েছে। অভিযানে কৃষি বিপণন কর্মকর্তা টিএম মাহবুবুল হাসান, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, জেলা ক্যাবের প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর