২৭ সেপ্টেম্বর, ২০২১ ২০:০৭

'মাদক থেকে যুবকদের দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই'

ভালুকা প্রতিনিধি

'মাদক থেকে যুবকদের দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই'

ময়মনসিংহ- ১১ ভালুকা আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বলেছেন, মাদক থেকে যুবসমাজকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করলে জাতি সুস্থ এবং জ্ঞানি হয়ে উঠবে। বঙ্গবন্ধু নিজেই একজন খোলোয়াড় ও দক্ষ সংগঠক ছিলেন। শৈশবেই তিনি নেতৃত্ব দিয়ে একটি শক্তিশালী ফুটবল দল গঠন করে ছিলেন।

বঙ্গবন্ধু মনে করতেন, খেলাধুলা মানুষকে দেশপ্রেমে ঐক্যবদ্ধ করে। বঙ্গবন্ধু সপরিবার ক্রীড়াপ্রেমী ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈশব থেকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অনুশীলনের জন্য বিদ্যালয়ের সামনে মাঠ রাখার নির্দেশ দিয়েছেন।

আজ ভালুকা ক্রিকেট একাডেমীর আয়োজনে ভালুকায় বঙ্গবন্ধু ১ম টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ এর উদ্বোধনী খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।

এ সময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওমর হায়াত খান নঈম, ভালুকা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান তুহিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মাহবুবুল আলম বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক আফতাব আহমেদ মাহবুব, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব, বয়েজ ক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ সবুজ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সৌমিক চক্রবর্তী নিপুন প্রমুখ।

উল্লেখ্য, ওই খেলায় ময়মনসিংহ মহামেডান বনাম ভালুকা ক্রিকেট একাডেমি অংশগ্রহণ করে। ভালুকা ক্রিকেট একাডেমির পক্ষে অংশ নেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর