৩০ জুন, ২০২২ ১৪:৫৪

শিক্ষক হত্যা ও লাঞ্ছনা: গলাচিপায় মানববন্ধন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

শিক্ষক হত্যা ও লাঞ্ছনা: গলাচিপায় মানববন্ধন

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার প্রতিবাদে পটুয়াখালীর গলাচিপায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় গলাচিপা সরকারি কলেজের শিক্ষক পরিষদের উদ্যোগে এ মানববন্ধন করা হয়। কলেজের সামনের সড়কে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ ও শিক্ষক পরিষদের সভাপতি মো. ফোরকান কবির, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও প্রভাষক আব্দুল ওহাব মিয়া, প্রভাষক সাইদুল ইসলাম মোল্লা।

এছাড়াও মানববন্ধনে সহকারী অধ্যাপক সঞ্জীব কুমার বিশ্বাস, মো. লিয়াকত হোসেন শেখ ও মো. রোকনুজ্জামান খান, প্রভাষক মো. মনিরুল ইসলাম, মো. মহসিন, মো. জাহাঙ্গীর কবির, মো. নজরুল ইসলাম, তাপস কুমার কর্মকার। 

মানববন্ধনে বক্তারা সাভারে ছাত্রের হাতে শিক্ষক হত্যা এবং নড়াইলে পুলিশের উপস্থিতিতে অধ্যক্ষকে লাঞ্ছিত করার জন্য পুলিশ প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দকেই দায়ী করেছেন। বক্তারা শিক্ষাঙ্গণে শৃঙ্খলা বজায় রাখতে এবং শিক্ষক হত্যা ও লাঞ্ছিত করার সাথে জড়িতদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর