৮ আগস্ট, ২০২২ ১৬:২৪

জাল কাগজ নিয়ে ভোটার হতে এসে রোহিঙ্গা নারী আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

জাল কাগজ নিয়ে ভোটার হতে এসে রোহিঙ্গা নারী আটক

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে তথ্য গোপন করে ভোটার হতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন এক রোহিঙ্গা নারী। রবিবার দুপুরে টেকনাফ উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম।

আটক কহিনুর আক্তার (২০) হোয়াইক্যং ইউনিয়নের লাতুরী খোলা গ্রামের মো. ছিদ্দিকের মেয়ে। কহিনুর রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা।

তিনি জানান, ‌ওই রোহিঙ্গা নারী উপজেলা নির্বাচন অফিসে গিয়ে এক কর্মচারীর হাতে কিছু কাগজপত্র দিয়ে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করানোর জন্য অনুরোধ জানায়। একপর্যায়ে তার সঙ্গে থাকা কাগজপত্র যাচাই করে দেখা যায় যে, চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদন করেছিলেন।

পরে ২৬ মে যাচাই-বাচাই কমিটি তথ্য গোপন ও ভুয়া তথ্য দেওয়ার দায়ে কহিনুরের আবেদনটি বাতিল ঘোষণা করেন। এরপর প্রতারণার বিষয়টি টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরীকে অবহিত করা হয় বলেও জানান তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী জানান, ওই রোহিঙ্গা নারী আবারও জাল কাগজপত্র নিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে এসেছিল। খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর