৬ জুন, ২০২৩ ১৫:৫২

চাঁদপুরে সরকারি হাসপাতাল থেকে ৪ দালাল গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে সরকারি হাসপাতাল থেকে ৪ দালাল গ্রেফতার

গ্রেফতার ব্যক্তিরা

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা সহজ-সরল রোগীদের বিভিন্নভাবে হয়রানির কারণে ৪ দালালকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে সদর মডেল থানার এএসআই মেহরাজ মাহমুদ তাদের হাসপাতাল থেকে গ্রেফতার করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-পুরানবাজার পশ্চিম শ্রীরামদীর মাসুদ ২৬), কোড়ালিয়া রোডের সবুজ (২২), ঘোষপাড়ার দীপ দে (২৩) ও পুরানবাজার মেরকাটিজ রোডের হৃদয় দাস (২৫)।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন সকালে হাসপাতালের বহির্বিভাগে শত শত রোগী চিকিৎসা সেবা ও ওষুধ নেওয়ার জন্য আসে। রোগীরা যখন টিকিট বা ওষুধ নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকেন, তখন দালালরা আগেই সিরিয়াল ছাড়া টিকিট ও ওষুধ নিয়ে দেবেন বলে টাকা নেন। আবার যে রোগীরা ডাক্তারের পরামর্শ নিয়ে চেম্বার থেকে বের হন, তাদের কৌশলে একরকম জোর করে নিয়ে যান হাসপাতালের সামনের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে। সেই ডায়াগনস্টিক সেন্টারগুলোর দালাল হিসেবেই তারা কাজ করে।

এএসআই মেহরাজ মাহমুদ জানান, চাঁদপুর জেনারেল হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের হয়রানি করার কারণে, তারা মোবাইল ফোনে থানায় অভিযোগ করেন। তাৎক্ষণিক এসে ৪ দালালকে পাওয়া যায়। তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ জানান, হাসপাতালে আসা রোগীদের দীর্ঘদিন ধরে এক শ্রেণির দালাল বিভিন্নভাবে হয়রানি করে আসছে। দালালরা সাধারণ রোগীদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার নাম করে তাদের পছন্দের ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। দালালের ফাঁদে পড়ে অনেকেই সঠিক চিকিৎসা পায় না। আজ রোগীদের অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। আটক দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর