৬ জুন, ২০২৩ ১৬:০৯

হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

মাগুরা প্রতিনিধি:

হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
মাগুরার শালিখা উপজেলার কোটভাগ গ্রামের কৃষক সাহেব আলী হত্যা মামলার ৩ আসামিকে আজ ফাঁসির আদেশ দিয়েছেন মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- কোটভাগ গ্রামের সামছুদ্দিন মন্ডলের ছেলে আব্দুস সবুর, একই গ্রামের গহর মুন্সীর ছেলে হাবিবুর রহমান, একই গ্রামের ইমানুদ্দিনের ছেলে বুলু মিয়া।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী মশিয়ার রহমান জানান, ২০০২ সালের ৮ মার্চ সকালে সাহেব আলী ও তার বাবা আমজাদ আলীকে নিয়ে কৃষি কাজে কোটভাগ গ্রামে তাদের নিজস্ব ফসলি ক্ষেতে যাচ্ছিলেন। পথিমধ্যে স্থানীয় প্রাথমিক বিদ্যালয় মাঠ এলাকায় পৌছলে গ্রাম্য দলাদলির পূর্ব বিরোধের জের ধরে আসামি আব্দুস সবুর, হাবিবুর রহমান, বুলু মিয়াসহ অন্যরা তাদের গতিরোধ করে। পাশাপাশি সাহেব আলীকে রড ও ধারালো বল্লমের আঘাতে নির্মমভাবে হত্যা করে। এই ঘটনায় আমজাদ আলী আব্দুস সবুরসহ ৩৬ জনকে আসামি করে শালিখা থানায় মামলা দায়ের করেন। এই মামলায় পুলিশি চার্চশিট, ১৫ জনের স্বাক্ষ্যসহ বিভিন্ন তথ্য প্রামণের ভিত্তিতে মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন আজ এই রায় ঘোষণা করেন। 
রায়ে আব্দুস সবুর, হাবিবুর রহমান ও বুলু মিয়াকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। ৩২ জন আসামিকে দেয়া হয়েছে বেকসুর খালাস। জাকির হোসেন নামে একজন আসামি ইতিমধ্যে মারা গেছেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট আবুল কালাম আজাদ।
 
বিডি প্রতিদিন/এএম
 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর