২৭ মে, ২০১৯ ১২:৪৫

বিশ্বকাপ নিয়ে টেলরের 'অন্যরকম' অনুপ্রেরণা গেইল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ নিয়ে টেলরের 'অন্যরকম' অনুপ্রেরণা গেইল

ফাইল ছবি

তার অনুপ্রেরণা ক্রিস গেইল। যিনি অনুপ্রাণিত হলেন তিনি রস টেলর। গেইলের ছক্কা মারার সহজাত দক্ষতায় নয়, টেলর অনুপ্রাণিত হয়েছেন গিলের দীর্ঘদিন সর্বোচ্চ স্তরে স্বমহিমায় বিচরণের জন্য।

এই নিয়ে মোট চারটি বিশ্বকাপ খেলতে চলেছেন নিউজিল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান টেলর। গেইলের মতো শরীর সঙ্গ দিলে ফিরতে পারেন ক্যারিয়ারের পঞ্চম আইসিসি বিশ্বকাপেও। এমনটাই জানালেন কিউয়ি তারকা।

আসলে রস টেলরের বয়স এখন ৩৫। আর গেইল ৩৯ বছর বয়সে বিশ্বকাপ খেলবেন এবার। ব্যাট হাতে এখনও একই রকম ধ্বংসাত্মক গেইল। টেলর ৩৯ বছর বয়সে গিয়ে গেইলের মতো ছক্কা হাঁকাবেন, এমনটা আশা করছেন না। শুধু আন্তর্জাতিক মঞ্চে ক্রিকেট খেলার ধকল নেওয়ার মতো শারিরীক পরিস্থিতিতে থাকলেই বিশ্বকাপে ফিরতে পারেন বলে জানান।

যদিও সবটাই সম্ভাবনার কথা। আপাতত এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ হতে পারে বলে ধরে নিচ্ছেন টেলর। তার কথায়, ‘এখনই আমি ৩৫ বছরের। তবে কারও পক্ষে বলা সম্ভব নয়, আগে কী হতে পারে। ক্রিস গেইল এক্ষেত্রে প্রেরণা হতে পারে। এবার ৩৯ বছর বয়সে বিশ্বকাপ খেলবে ও। পরের বিশ্বকাপের সময় আমার বয়স হবে ৩৯। এটা সহজ বিষয় না হলেও সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না৷’

টেলর আরও বলেন, ‘এত আগে থেকে বলা সম্ভব নয়। সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। তবে শিরাগুলি মাংসপেশীর সঙ্গ না ছাড়লে চার বছর পরে বিশ্বকাপে ফিরতেও পারি।’

উল্লেখ্য, ভারতকে ৬ উইকেটে হারিয়ে দেওয়ার পর সোমবারই ওভালে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে ৭১ রানের ঝকঝকে ইনিংস খেলে টেলর বিশ্বকাপ মাতানোর ইঙ্গিত দিয়েছেন শুরুতেই।


বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর