১৬ জুন, ২০১৯ ০৯:৪৩

পাকিস্তানের বিপক্ষে পরিকল্পনা জানালেন কোহলি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে পরিকল্পনা জানালেন কোহলি

ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের মঞ্চে আজ মুখোমুখি হচ্ছে দুই প্রতিবেশি প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। উত্তেজনাপূর্ণ এই ম্যাচকে ঘিরে জল্পনা-কল্পনার শেষ নেই। তবে প্রতিপক্ষকে নিয়ে চিন্তা করছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি।

তিনি বলেন, আমরা যদি ভালো খেলি, আমরা যে কোন দলকে হারাতে পারি। প্রতিপক্ষ যেই হোক না সবাই সমান। আর বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামা মানে বাড়তি কোন আবেগ নয়। পেশাদারী মানসিকতা নিয়েই পাকিস্তান দলের বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে অবতীর্ণ হতে চায় ভারত দল। 

ভারত অধিনায়ক আরও বলেন, "আমাদের পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। যদি শেষ ম্যাচের থেকে এখানে পরিবেশ-আবহাওয়া আলাদা হয়, যদি এখানে পেস বোলিংকে প্রাধান্য দিতে হয় তখন আমরা সেই মতো দলে বৈচিত্র্য নিয়ে আসব। আমাদের দলের সব ক্রিকেটাররা আগামীকাল (রবিবার) ম্যাচ খেলার জন্য তৈরি। আগামীকাল যেমন পরিবেশ থাকবে সেই মতো টিম কম্বিনেশন হবে।"

সঙ্গে বিরাট যোগ করেন, "আমি আগেই বলেছি, আমরা কখনই প্রতিপক্ষ নিয়ে চিন্তা করি না। যে দলই হোক আমরা মাঠে নেমে তাদের বিরুদ্ধে খেলি। আমরা যদি ভালো খেলি, আমরা যে কোন দলকেই হারাতে পারি। যদি আমরা খারাপ খেলি, তাহলে প্রতিপক্ষ আমাদের হারাবে। এটাই তো সাধারণভাবে ক্রিকেট। এটাই আমাদের মাথায় থাকে, প্রতিপক্ষ অনুযায়ী সেটা বদলে যায় না। প্রতিপক্ষের কোন বিশেষ একজন ক্রিকেটারেকে নিয়েও ফোকাস করি না।"

সেই সঙ্গে ভারত অধিনায়কের মতে, "দর্শকদের তো নানা মত থাকতে পারে। আমাদের লক্ষ্য থাকে, যে কোন ম্যাচই পেশাদারী মানসিকতা নিয়ে খেলা। যেটা খুব গুরুত্বপূর্ণ। আমরা কখনই বেশি আবেগপ্রবণ হবো না কিংবা বেশি উত্তেজিত হব না। ভক্তদের মানসিকতা তো এর থেকে আলাদা হবেই। বিশ্বকাপের প্রতিটা ম্যাচেই গ্যালারি ভরা থাকবে। তাই আলাদা করে এই ম্যাচ নিয়ে ভাবার কিছু নেই। সে ভারত-পাকিস্তান, ভারত-অস্ট্রেলিয়া, কিংবা ইন্ডিয়া-ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকা হোক। আমাদের মানসিকতা একই থাকবে। পেশাদারী মানসিকতা নিয়েই মাঠে নামব।"   


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর