শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২০:০৮
আপডেট : ১৬ জুন, ২০১৯ ২০:৩৮

পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিল ভারত

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিল ভারত

এদিন, শুরু থেকে পাকিস্তানি বোলারদের ওপর চওড়া হয়ে খেলতে থাকেন দুই ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। দু'জনে গড়েন ১৩৬ রানের জুটি। ৫৭ রানে লোকেশ রাহুল ফিরলেও ৮৫ বলে সেঞ্চুরি তুলে নেন রোহিত শর্মা। ২০১৯ বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রানে অপরাজিত ছিলেন রোহিত। 

রোহিতকে সঙ্গ দেন অধিনায়ক বিরাট কোহলি। দলীয় ২৩৪ রানে বিচ্ছিন্ন হওয়ার আগে দু’জনে করেন ৯৮ রানের জুটি। ১১৩ বলে ১৪০ রান করা রোহিতকে সাজঘরে ফেরান হাসান আলী। তার ইনিংসটি সাজানো ছিল ১৪ চার ও ছক্কায়। 

হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে ভারতকে বড় সংগ্রহের পথে নিয়ে যান কোহলি। দলীয় ২৮৫ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ২৬ রানে পাণ্ডিয়া তালু বন্দী হোন বাবরের হাতে। এর পরপরই মহেন্দ্র সিং ধোনিকে (১) ফেরান আমির।

প্রথম দিকে না পারলেও শেষ দিকে বল হাতে জ্বলে ওঠার চেষ্টা করে পাকিস্তান। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। ভারত পেরিয়ে যায় ৩০০ রান। তবে ৪৬.৪ ওভারের সময় বৃষ্টি আসায় সাময়িক বন্ধ ছিল ম্যাচ। পরে পুনরায় ব্যাটিংয়ে নামা কোহলিকে নিজের তৃতীয় শিকার বানান আমির। ভারত অধিনায়ক ৭ চারে ৬৫ বলে করেছেন ৭৭ রান। শেষ পর্যন্ত ৩৩৬ রানে থামে ভারতের ইনিংস। 

পাকিস্তানের পক্ষ আমির তিনটি এবং ওয়াহাব রিয়াজ ও হাসান আলী একটি করে উইকেট নেন।


বিডি-প্রতিদিন/১৬ মে, ২০১৯/মাহবুব

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর