Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২২:৪০

শুরুতেই হোঁচট খেল পাকিস্তান

অনলাইন ডেস্ক

শুরুতেই হোঁচট খেল পাকিস্তান

পেরিয়েছে ২৬ ওভার। বোর্ডে রান ১২৯/৩। এমন শ্লথ গতিতেই এগুচ্ছে পাকিস্তান। ইতোমধ্যে ওপেনার ইমাম উল হকের উইকেট হারিয়েছে তারা। একে একে ফিরে গেছেন ফখর জামান (৬২) ও বাবর আজম (৪৮)। এরপরই অনেকটাই ব্যাকফুটে পাকিস্তান। আর তাতে সাবধানী সরফরাজ।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৩৩৭ রানের লক্ষ্যে লড়ছে পাকিস্তান। বিশ্বকাপের অভিষেকের প্রথম বলেই ৭ রান করা ইমামকে ফেরান বিজয় শঙ্কর। এখন ৯ রানে হাফিজ ও সরফরাজ অপরাজিত আছেন ০ রানে। 

এদিকে, বিশ্বকাপের মঞ্চে এ পর্যন্ত ভারতের বিপক্ষে কোনো ম্যাচ জেতেনি পাকিস্তান।

১৯৯২ বিশ্বকাপ থেকে যতবারই মুখোমুখি হয়েছে ততবারই ভারতের কাছে ধরাশয়ী হয় পাকরা। এবার সেই হারের রেকর্ড ভাঙার পালা।  সেই রেকর্ড ভাঙতে সরফরাজ বাহিনীর চাই ৩৩৭ রান। রোববার ম্যানচেস্টারে শুরু হওয়া ম্যাচে টজ জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়ে কোহলিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। 

ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের বিরুদ্ধে শান্ত মেজাজে দেখালেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি রোহিত-রাহুলদের। ভারতীয় ব্যাটিং অর্ডার যে কতটা শক্তিশালী সেটা আবারো প্রমাণ করলেন দুজন।  এক জুটিতেই আসে ১৩৬ রান। তবে অর্ধশত রান করে রাহুল ফেরত গেলেও দমে যাননি রোহিত শর্মা। কাপ্তান বিরাট কোহলিকে সঙ্গে পেয়ে আরো বেপরোয়া হয়ে ওঠেন। দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দেন রোহিত। এ নিয়ে ক্যারিয়ারে তার সেঞ্চুরির সংখ্যা গিয়ে দাঁড়ায় ২৪-এ। ১১৩ বলে ১৪০ রান করা রোহিতকে ফেরান হাসান আলী। তার এই ঝড়ো ইনিংসে ছিলো ১৪টি চার ও ৩টি ছয়ের মার। রোহিতের পর ব্যাটিং অর্ডারের হাল ধরেন  কাপ্তান বিরাট কোহলি। ওয়ানডে ক্যারিয়ারে ব্যক্তিগত ১১হাজার রানের রেকর্ড গড়ার পাশাপাশি তিনি দলের জন্যও খেলেন এক ঝলমলে ইনিংস। কোহলির ব্যাট থেকে আসে ৭৭ রান। 

বৃষ্টির কারণে সাময়িক বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালেও ভারতীয় ব্যাটসম্যানরা পুরো ৫০ ওভার খেলার সুযোগ পান। তবে শুরুটা দারুণ হওয়ার পরও সে অনুযায়ী বড় সংগ্রহ স্কোর বোর্ডে জমা করতে পারেননি। ধোনি, পান্ডিয়া, পরবর্তীতে এসে  কোহলিকে সঙ্গ দিলেও শেষ মুহূর্তে ঝড়ো ব্যাট করার সুযোগ পাননি। পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারতের সংগ্রহ ৩৩৬ রানেই থেমে যায়। অন্যদিকে পাকিস্তানের বোলারদের মধ্যে বল হাতে আজও উজ্জ্বল ছিলেন মোহাম্মদ আমির। ভারতের বিপক্ষে তিনটি উইকেট তোলেন তিনি। 

আজ বিশ্বকাপের ২২তম ম্যাচটি হচ্ছে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। ভারতীয়রা ইনজুরির আক্রান্ত ওপেনার শিখর ধাওয়ানকে পাচ্ছেননা এই ম্যাচে। তার পরিবর্তে খেলছেন বিজয় শঙ্কর। আর পাকিস্তান দলে পরিবর্তন দুটি। লেগ স্পিনার শাদাব খানের সঙ্গে দলে ফেরানো হয়েছে অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে। বাদ দেয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদি এবং আসিফ আলিকে।

বিডি প্রতিদিন/১৬ জুন ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য