১৮ জুন, ২০১৯ ২০:২৯

আমি কিন্তু একা পাকিস্তানে ফিরব না, কী বোঝাতে চাইলেন সরফরাজ

অনলাইন ডেস্ক

আমি কিন্তু একা পাকিস্তানে ফিরব না, কী বোঝাতে চাইলেন সরফরাজ

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা নিয়ে দেশে ফিরে বীরোচিত সম্মান পেয়েছিলেন সরফরাজরা। এবার মুদ্রার উল্টো পিঠও দেখতে হচ্ছে তাদের। বিশ্বকাপের ভারতের কাছে ম্যাচটি হারার পর চারদিক থেকে সমালোচনা ছুটে আসছে। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা তো অধিনায়কসহ বেশ কয়েকজন ক্রিকেটারকে ধুঁয়ে দিয়েছেন। অতীতে বহুবার ভারতের কাছে ম্যাচ হেরে দেশে ফিরে সমর্থকদের বিক্ষোভের সম্মুখীন হতে হয়েছে পাকিস্তান দলকে। হামলাও হয়েছে ক্রিকেটারদের বাড়িতে। এসব অভিজ্ঞতা থেকে এবার সতীর্থদের সতর্ক করলেন সরফরাজ আহমেদ। তিনি বলেন, তারা যেন মনে না করে ক্যাপ্টেন একা দেশে ফিরবেন। বরং তাদের সবাইকেই ফিরতে হবে পাকিস্তানে।
 
পাকিস্তানে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ভারতের কাছে হারের পর সতীর্থ ক্রিকেটারদের উদ্দেশ্যে হুঁশিয়ারি বার্তায দিয়েছেন সরফরাজ। বলেন, ‘ভেবো না আমি একা দেশে ফিরব। সবাইকেই কিন্তু দেশে ফিরতে হবে। আল্লাহ না করুক, টুর্নামেন্টে যদি আরও খারাপ কিছু ঘটে, তবে সমর্থকরা কিন্তু ছেড়ে কথা বলবে না।'

সতীর্থদের সতর্ক করে পাকিস্তানি  অধিনায়ক বলেন, টুর্নামেন্টের বাকি ম্যাচগুলিতে নিজেদের সেরাটা দিয়ে দলের পারফরম্যান্সকে উপরের দিকে তুলে নিয়ে যেতে হবে। এখনও মাথা উঁচু করে দেশে ফেরার সুযোগ রয়েছে তাঁদের কাছে।’

এমন খবরও শোনা যাচ্ছে, টিম মিটিংয়ে সরফরাজ যখন এমন হুঁশিয়ারি দিচ্ছিলেন ক্রিকেটারদের, তখন দলের দুই সিনিয়র তারকা মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক মাথা নিচু করে দাঁড়িয়ে ছিলেন। টিম মিটিংয়ে একটিও কথা বলেননি তারা।

এদিকে, ভারতের কাছে হারের পর পাকিস্তানি সমর্থকদের মধ্যে ইতিমধ্যেই তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ক্রিকেটারদের মুণ্ডপাত চলছে সোশ্যাল মিডিয়ায়। ব্যঙ্গ বিদ্রুপের পাশাপাশি সরফরাজদের উদ্দেশ্যে গালিগালাজও চলছে বিস্তর।

বিডি-প্রতিদিন/১৮ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর