১৯ জুন, ২০১৯ ১৭:৪৮

৪৯ ওভার হবে দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ম্যাচ

অনলাইন ডেস্ক


৪৯ ওভার হবে দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ম্যাচ

বার্মিংহ্যামের এজবাস্টনে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচটি দক্ষিণ আফ্রিকার জন্য গুরুত্বপূর্ণ হলো সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকাটা। তাই জয়ের বিকল্প না থাকলেও কাজটা একেবারে সহজ হবে না।

এদিকে বাংলাদেশ সময় সাড়ে ৩টায় টস হওয়ার কথা থাকলেও তা বৃষ্টির কারণে বিলম্ব হয়। এক ঘণ্টা পরে অনুষ্ঠিত হয় টস। বৃষ্টির কারণে দুই দলই ৪৯ ওভার করে খেলবে।

টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কেন উইলিয়ামসন। পাঁচ ম্যাচে মাত্র একটি জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের কল্যাণে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৩।

এক ম্যাচ কম খেলে নিউজিল্যান্ডের অর্জন সাত পয়েন্ট। প্রথম তিন ম্যাচে টানা জেতার পর তাদের সর্বশেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। অর্থাৎ এখন পর্যন্ত বিশ্বকাপ আসরে অপরাজিত তারা।

বিশ্বকাপের পয়েন্ট তালিকার তিনে নিউজিল্যান্ড, আট নম্বরে দক্ষিণ আফ্রিকা।

২০১৫ বিশ্বকাপের ওই সেমিফাইনালটা ক্রিকেটপ্রেমীদের ভুলে যাওয়ার কথা নয়। গ্রান্ট এলিয়টের বীরত্বে নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ড হারিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। তাতে আবারও সেমিতে থেমেছিল প্রোটিয়াদের যাত্রা।

স্বপ্নভঙ্গের কষ্টে ম্যাচ শেষে মাটিতে লুটিয়ে পড়েছিলেন এবি ডি ভিলিয়ার্সরা। আর প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছিল কিউইরা।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর