শিরোনাম
২৪ জুন, ২০১৯ ০২:২৭

‘হাই তোলা’ ঘটনায় এবার সরফরাজের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

‘হাই তোলা’ ঘটনায় এবার সরফরাজের বিরুদ্ধে মামলা

এক সপ্তাহেরও বেশি সময় পার হয়ে গেছে। ভারতের বিপক্ষে পাকিস্তানের হেরে যাওয়া মানতে পারছে না দেশটির ক্রিকেট ভক্তরা। এর মধ্যে, দলের অধিনায়ক সরফরাজ আহমেদের ‘হাই তোলা’র ঘটনা এখনও ট্রেন্ডিং নেট দুনিয়ায়। এবার এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সরফরাজ আহমেদের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকলেন এক পাকিস্তানি আইনজীবী।

পাকিস্তানের সাংবাদিক সাজ সাদিকের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে বিভিন্ন গণমাধ্যম। তিনি জানান, দেশটির পাঞ্জাব প্রদেশের একটি আদালতে মামলাটি করেছেন এক আইনজীবী। এতে সরফরাজ আহমেদের গ্রেফতার দাবি করা হয়েছে। জন্মভূমি তথা মাতৃভূমিতে তিনি প্রত্যাবর্তন করা মাত্রই আটকের আর্জি জানানো হয়েছে।

ঐ আইনজীবীর মামলার অভিযোগ সূত্রে সাজ সাদিক আরও জানান, ভারতের কাছে হেরে পাকিস্তানের জন্য ন্যাক্কারজনক লজ্জা বয়ে এনেছেন সরফরাজ। ম্যাচ চলাকালীন হাই তুলে সে ‘গাধার’ পরিচয় দিয়েছে। ইতোমধ্যে এটি ভাইরাল হয়ে গেছে। এতে দেশের মান-সম্মান, মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে।

তবে, সরফরাজ আহমেদ তার হাই তোলার ঘটনায় যথেষ্ট ইতিবাচক। শুধু তাই নয়, সরফরাজ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে হার কিংবা ফিটনেস সংক্রান্ত ইস্যুতে বিন্দুমাত্র বিচলিত নন। বরং দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগেরদিন সাংবাদিক সম্মেলনে তাকে নিয়ে তৈরি হওয়া হাজারো মিমের জবাব দেন স্বকীয় ঢঙেই। 

তিনি জানান, হাই তোলা খুবই সাধারণ একটি ঘটনা। বিশ্বব্যাপী ক্রিকেট অনুরাগীদের বিদ্রুপ প্রসঙ্গে শনিবার সাংবাদিক সম্মেলনে সরফরাজ জানালেন, ‘হাই তোলা সাধারণ একটি ঘটনা, আমি কোনো পাপ করিনি। যদি তার হাই তোলার ঘটনা মানুষের অর্থ উপার্জনের রাস্তা করে দেয়, তাহলে সেটা খুবই ভালো ব্যাপার।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর