Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০১৯ ০৫:৪৪
আপডেট : ১৫ জুলাই, ২০১৯ ০৮:২৮

হয়তো এ কারণেই সিরিজ সেরার পুরস্কার পেলেন না সাকিব

অনলাইন ডেস্ক

হয়তো এ কারণেই সিরিজ সেরার পুরস্কার পেলেন না সাকিব

বিশ্বকাপের জমজমাট আসরের সেমিফাইনাল থেকে ছিটকে যায় বাংলাদেশ। তবু বাংলাদেশি সমর্থকদের চোখ ছিল সিরিজ সেরার পুরস্কারের দিকে। 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হচ্ছেন এমন বিশ্বাস জেগেছিল বাংলাদেশি ক্রীড়াপ্রেমীদের মনে। তবে সে বিশ্বাসে শঙ্কাও জমেছিল ঢের। দলের কারণে কি সাকিব বঞ্চিত হতে যাচ্ছেন সিরিজ সেরা হওয়া থেকে! এমন শঙ্কাই ঘুরপাক খাচ্ছিল টাইগারপ্রেমীদের মস্তিস্কে।

বিশ্বকাপে সাকিব ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতেও শিকার করেন ১১ উইকেট। ফিল্ডিংয়েও ছিলেন অনন্য। কিন্তু সব আশার গুড়ে বালি দিয়ে সেই শঙ্কারই জয় হলো। 

অসাধারণ ব্যাটিং আর ফাইনাল অবধি নিয়ে যাওয়া অধিনায়কত্ব প্রদর্শন করে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

এ নিয়ে বাংলাদেশি সমর্থকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। কারণ, ব্যাটিং পারফরমেন্সের হিসেবে উইলিয়ামসন সাকিবের পেছনে, আর বোলিং নৈপুণ্য ছিল সাকিবের বাড়তি পাওনা। তাই কপিল দেবসহ বিশ্বের কিংবদন্তি ক্রিকেটাররা সাকিবকেই প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট বিবেচনা করেছিলেন।

সাকিবের ৬০৬ রানের বিপরীতে উইলিয়ামসনের রান ৫৭৮। সাকিবের ১১ উইকেটের বিপরীতে কেন একেবারেই শূন্য।

তবে কেন সাকিবের বদলে কেন উইলিয়ামসনকে সিরিজ সেরা বিবেচনা করা হলো! জবাব একটাই। টুর্নামেন্টের ইতিহাসে আগের এগার বিশ্বকাপে, কোনোবারই প্রথম পর্বে বাদ যাওয়া দলের খেলোয়াড়কে দেয়া হয়নি আসর সেরা খেলোয়াড়ের পুরস্কার।

আর সেই নিয়মের বলি হলেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশ দলের অবস্থান অষ্টম হওয়ায় বিবেচনায় থেকেও সিরিজ সেরা হতে পারেননি সাকিব।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টের প্রথম পর্বে বাদ পড়ে আসর সেরার পুরস্কার জেতা হয়নি বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানের।

তার বদলে পুরো টুর্নামেন্টে ধারাবাহিক ব্যাটিং এবং প্রায় একা হাতে নিজ দলকে রানার আপ করায় আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

বিশ্লেষকদের মতে, হয়ত বাংলাদেশ দল সেমিফাইনালে উঠলে সাকিবের একটা সুযোগ ছিল, ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার সিরিজ সেরা হয়েছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য