১৫ জুলাই, ২০১৯ ২১:৪২

‘এমন ঘটনার জন্য আমি আজীবন ক্ষমা চাইবো’

অনলাইন ডেস্ক

‘এমন ঘটনার জন্য আমি আজীবন ক্ষমা চাইবো’

ইংল্যান্ডের জয়ের জন্য ম্যাচের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। স্ট্রাইকে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। অপর প্রান্তে বল হাতে কিউই পেসার ট্রেন্ট বোল্ট। প্রথম দুই বলে কোন রান নিতে পারেননি স্টোকস। পরের বলে ছক্কা হাঁকান নিউজিল্যান্ডে বংশোদ্ভূত ইংল্যান্ড ব্যাটসম্যান স্টোকস। 

চতুর্থ বলে মেরে দৌড় দেন দুই রানের জন্য। কিন্তু মার্টিন গাপটিলের ছুঁড়ে মারা বল স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারির বাইরে চলে যায়। তাতে চার ও দৌড়ে দুই রানের সুবাদে ৬টি রান যোগ হয় ইংল্যান্ডের স্কোরে।

এমন কাণ্ডে আজীবন ক্ষমা চাইবেন বললেন বেন স্টোকস। ম্যাচ শেষে তিনি বলেন, কেন উইলিয়ামসনকে আমি বলবো, এমন ঘটনার জন্য আমি আজীবন ক্ষমা চাইবো।

মূলত এই ৬ রানই ম্যাচের ভাগ্যে গড়ে দিয়েছে। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ২৪২ রানের লক্ষে ব্যাট করতে নেমে ২৪১ রান করতে সক্ষম হয় ইংল্যান্ড। ম্যাচ টাই হওয়ায় গড়ায় সুপার ওভারে। আর সুপার ওভারের থ্রিলারে শেষ পর্যন্ত শিরোপা ঘরে তুলে স্বাগতিক ইংল্যান্ড।

ইংল্যান্ডের ইতিহাসে প্রথম বিশ্বকাপ জয়ের পর বেন স্টোকস বলেন, আমি ভাষা হারিয়ে ফেলেছি। চ্যাম্পিয়ন হতে আমরা কঠোর পরিশ্রম করেছি। এটা অসাধারণ অনুভূতি। আমার মনে হয় না, এই ম্যাচের মতো ক্রিকেট ইতিহাসে আরও কোনো ম্যাচ হবে। জস বাটলার ও আমি জানতাম আমরা টিকে থাকলে সুযোগটা আসবে। শেষ পর্যন্ত সুযোগটা কাজে লাগাতে পেরে ভালো লাগছে।

বিডি প্রতিদিন/১৫ জুলাই, ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর