১৫ জুলাই, ২০১৯ ২২:২৩

এই ধরনের ম্যাচ আগে কখনো দেখিনি : জাসিন্ডা অরডার্ন

অনলাইন ডেস্ক

এই ধরনের ম্যাচ আগে কখনো দেখিনি : জাসিন্ডা অরডার্ন

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের লড়াই দেখে এখনও ট্রমায় আছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা অরডার্ন।

তিনি সোমবার সকালে নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরের মেয়র ফিল গফের সঙ্গে কথোপকথনের সময় একথা জানান বলে জানিয়েছেন দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম আরএনজেডকে।

এই ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী এসময় অকল্যান্ডের মেয়রের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট দল দেশে ফেরার পর তাদেরকে কিভাবে বরণ করে নেবেন তা নিয়ে আলোচনা করেন।

জাসিন্ডা অরডার্ন বলেন, আমার মনে হয় নিউজিল্যান্ডের জনগণের মতো এই ম্যাচ দেখে আমি এখনও পুরোপুরি ট্রমায় আছি। এটি একটি আশ্চর্যজনক ম্যাচ।

তিনি বলেন, আমি এই ধরনের ম্যাচ আগে কখনো দেখেছি বলে মনে করতে পারছি না। আমার মনে হয় এটি ক্রিকেটের ইতিহাসে এক উল্লেখযোগ্য ম্যাচ হিসেবে পরিগণিত হবে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, এই আসরজুড়ে ব্ল্যাক ক্যাপদের পারফর্ম্যান্সে আমি গর্ববোধ করছি। আশা করছি নিউজিল্যান্ডের জনগণও এতে গর্ববোধ করবে।

এদিকে তিনি তার ইনস্টাগ্রামে খেলা শেষে দুই দলের খেলোয়াড়দের কোলাকুলির ছবি পোস্ট করে লেখেন, এটি অনস্বীকার্যভাবে একটি আশ্চর্যজনক খেলা।

তিনি লেখেন, আমি মনে করি একটি জাতি হিসেবে সুপার ওভারটি আমাদের কাছে এক বছরের সমান ছিল। ইংল্যান্ডকে অভিনন্দন। ব্ল্যাক ক্যাপদেরকেও অভিনন্দন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী দেশটির ক্রিকেট দলের উদ্দেশে লেখেন, আমি গর্ব ছাড়া আর কিছুই অনুভব করতে পারছি না। সত্যিই অসাধারণ একটি দল।

উল্লেখ্য, বিশ্বকাপের ফাইনালে প্রথমে নিউজিল্যান্ড ব্যাট করে ২৪১ সংগ্রহ করে। ইংল্যান্ডও ২৪১ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। পরে সুপার ওভারে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড উভয় দলই ১৫ করে সংগ্রহ করে। কিন্তু বেশি বাউন্ডারি হাঁকানোয় ইংল্যান্ড জয়ী হয়।

বিডি প্রতিদিন/১৫ জুলাই, ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর