১৬ জুলাই, ২০১৯ ০৯:১২

বিশ্বকাপে কে কোন বিভাগে সেরা?

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে কে কোন বিভাগে সেরা?

বিশ্বকাপের জমজমাট আসরের সেমিফাইনালের আগেই ছিটকে যায় বাংলাদেশ। তবু বাংলাদেশি সমর্থকদের চোখ ছিল সিরিজ সেরার পুরস্কারের দিকে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হচ্ছেন এমন বিশ্বাস জেগেছিল বাংলাদেশি ক্রীড়াপ্রেমীদের মনে। কেননা বিশ্বকাপে সাকিব ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতেও শিকার করেন ১১ উইকেট। ফিল্ডিংয়েও ছিলেন অনন্য। কিন্তু সব আশার গুড়ে বালি দিয়ে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। অসাধারণ ব্যাটিং ও বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব দিয়ে দলকে ফাইনাল অবধি নিয়ে যাওয়ার পুরস্কার হিসেবে তিনিই সেরা খেলোয়ার বিবেচিত হন।

ব্যাটিংয়ে রোহিত শর্মা সবার চূড়ায়। পাশাপাশিই আছেন ডেভিড ওয়ার্নারও। মাত্র ৮ ম্যাচে ৬শতাধিক রান টাইগার বয় সাকিবের। গড়ে যিনি সবার ওপরে। এবারই প্রথম এক আসরে তিনটে ছয়শ' ছাড়ানো ব্যক্তিগত সংগ্রহ। পাঁচ শতাধিক রান করেছেন কেন উইলিয়ামসন, জো রুট, বেয়ারস্টো আর অ্যারন ফিঞ্চও।

এবারের আসরে এসেছে ৩১টি সেঞ্চুরি যেটি ছাড়িয়েছে আগের সব আসরকে। প্রথম ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৫ বার শতক ছোঁয়ার রেকর্ড রোহিত শর্মার। তবে বোলারদের বেধড়ক পেটানোর রেকর্ডটা ইয়ন মরগানের। ২২বার উড়িয়ে মাঠের বাইরে বল পাঠিয়েছেন ইংলিশ অধিনায়ক।

এসবের মাঝেও বল হাতে প্রতিপক্ষদের চূর্ণ করেছেন স্টার্ক। লোকি ফার্গুসন দলকে টেনে তুলেছেন ফাইনালে।আর্চার আর মুস্তাফিজের শিকার ২০টি করে উইকেট। তবে মুস্তাফিজ একদিকে অনন্য। পরপর দুই ম্যাচে শিকার করেছেন ৫টি করে উইকেট। বিশ্বআসরে এমন নজির যেমন হাতেগোনা। স্টার্কও দুইবার ৫ উইকেট শিকারের কীর্তি গড়েছেন। তবে সবাইকে ছাপিয়ে সেরা বোলিং ফিগার পাক তরুণ শাহীন শাহ আফ্রিদির। বাংলাদেশের বিপক্ষে তার শিকার ৬টি উইকেট। স্টার্ক আর সাকিব আছেন তার পরপরই।

ফিল্ডিংয়ে দুর্দান্ত ছিল ইংল্যান্ড। ১৩টি ক্যাচ নিয়ে জো রুট এক্ষেত্রে সবার ওপরে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর