১০ নভেম্বর, ২০১৯ ২১:০৮

বাগেরহাটে ঘূর্ণিঝড়ে গাছচাপায় আরও ১ জনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটে ঘূর্ণিঝড়ে গাছচাপায় আরও ১ জনের মৃত্যু

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে বাগেরহাটের ফকিরহাটে গাছচাপায় হিরা বেগম নামে আরও একজনের মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে উপজেলার বেতাগা ইউনিয়নের চাকুলী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। হিরা বেগম একই গ্রামের মাসুম শেখের স্ত্রী।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক কামরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে গাছের ডাল ভেঙে পড়ে হিরা বেগমের ওপর। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের পরিবারকে ফকিরহাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা আর্থিক সহযোগিতা করা হয়েছে।

এর আগে, সকালে বুলবুলের তাণ্ডবে রামপাল উপজেলার ভরসাপুর গ্রামে গাছচাপা পড়ে সামিয়া খাতুন (১৫) নামে এক কিশোরীর মৃত্যু হয়। সামিয়া দরপোনারায়ণপুর গ্রামের বাবুল শেখের মেয়ে।

ঘূর্ণিঝড়ে সুন্দরবনের দুবলারচরের অস্থায়ী শুটকি পল্লীর ঘরগুলো লণ্ডভণ্ড হয়ে গেছে। নষ্ট হয়ে গেছে কয়েক লাখ টাকার শুটকি মাছ। কিছু গাছপালাসহ হারবাড়িয়া ও করমজল প্রজনন কেন্দ্রের দুুটি স্থাপনা ছাড়া সুন্দরবনের বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে বাগেরহাটের উপকূলীয় গ্রামীণ জনপদ। বিভিন্ন উপজেলার শত শত কাচাঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রাস্তাঘাটে গাছ পড়ে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় যানবাহন ও জনসাধারণের চলাচল। বিদ্যুতের খুঁটি উপড়ে ও তাঁর ছিড়ে গেছে। এর ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক।

বাগেরহাট দূর্যোগ মোকাবেলা প্রস্তুতি কমিটির ফোকালপারসন এডিসি মো. কামরুল ইসলাম জানান, ক্ষয়ক্ষতির বিস্তারিত বিরবণ উপজেলা থেকে এখনও কন্টোলরুমে পাঠানো হয়নি। দুইজনের মৃত্যু ছাড়া হতাহতের আর কোন খবর এই মুহূর্তে আমাদের কাছে নেই। উপজেলা থেকে ক্ষয়ক্ষতির বিস্তরিত বিবরণ চেয়ে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর