২৪ জুন, ২০২২ ২২:১৪

কলকাতায় সরাসরি দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতায় সরাসরি দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

কলকাতায় পদ্মা সেতুর প্রচার বিলবোর্ড।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করবেন। সরাসরি সেই উদ্বোধনী অনুষ্ঠানটি দেখানো হবে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনে। 

শনিবার কলকাতার স্থানীয় সময় সকাল ৯ টা থেকে মিশনের বাংলাদেশ গ্যালারিতে প্রজেক্টরের মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে।
 

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে কলকাতা শহর জুড়ে বিশাল আকারের মোট ৮ টি বিলবোর্ড বসানো হয়েছে। এর মধ্যে ৫ টি ডিজিটাল বিলবোর্ড এবং ৩ টি অ্যানালগ বিলবোর্ড (ফিক্সড)। কলকাতার পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং, চাঁদনি চক মার্কেটের কাছে ইমল, ভিক্টোরিয়া মেমোরিয়ালের ১ নম্বর গেট, এলগিন রোড সহ গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে বসানো হয়েছে এই বিলবোর্ডগুলি।

আজ শুক্রবার বিকাল থেকেই ওই ডিজিটাল বিলবোর্ডগুলিতে ভেসে উঠছে পদ্মা সেতুর উদ্বোধনের প্রস্তুতির ছবি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ওই ৮ টি বিলবোর্ডে বড় বড় হরফে লেখা ‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বাস্তবায়নে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে পদ্মা সেতু’।
 
বাংলাদেশের উপ-হাইকমিশনের উদ্যোগে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও কলকাতা পুরসভার সহায়তায় এই আয়োজন করা হয়েছে।

এই বিষয়টি নিশ্চিত করে মোবাইল ফোনে মিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন জানান ‘মিশনের তরফে কলকাতা পুরসভার কাছে কয়েকটি বিলবোর্ড ব্যাবহার করার অনুমতি চাওয়া হয়। সেক্ষেত্রে মিশনের তরফে নির্দিষ্ট ভাবে কলকাতার পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিং’এর স্থানটি উল্লেখ করা হয়েছিল। এরপরই পুরসভার তরফে মোট ৮ টি জায়গায় বিলবোর্ড ব্যাবহারের অনুমতি দেওয়া হয়।’
 
এনিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও কলকাতার মেয়র ফিরদহাদ হাকিম-উভয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে রঞ্জন সেন আরও জানান ‘আমাদের তরফে বিলবোর্ডের বিষয়বস্তুটি পুরসভার কাছে পাঠিয়ে দেওয়া হয়। বাকি কাজ পুরসভার তরফেই করা হয়। পুরসভার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তরফে আমাকে জানানো হয়েছে শহরজুড়ে ৫ টি ডিজিটাল ও ৩ টি অ্যানালগ বিলবোর্ড লাগানো হয়েছে।’  

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর