২৪ জুন, ২০২২ ২২:২৩

পদ্মা সেতুর উদ্বোধন : দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে যাচ্ছে অর্ধশতাধিক লঞ্চ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পদ্মা সেতুর উদ্বোধন : দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে যাচ্ছে অর্ধশতাধিক লঞ্চ

পদ্মা সেতুর উদ্বোধনী জনসমাবেশে অংশ নিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ৭টি লঞ্চ ছেড়ে যাচ্ছে বরিশাল নদী বন্দর থেকে।

শনিবার সকাল সাড়ে ৮টার মধ্যে পদ্মা সেতুর তলদেশ হয়ে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটের জনসভাস্থলে পৌঁছাবেন নেতাকর্মীরা। উদ্বোধনী অনুষ্ঠানে ইতিহাসের সাক্ষী হয়ে ফের ওইদিন রাতে বরিশাল ফেরার কথা রয়েছে তাদের। 

এদিকে, নিয়মিত রুটের লঞ্চগুলো পদ্মা সেতুর জনসমাবেশের নেতাকর্মীদের নিয়ে যাওয়ায় বরিশাল থেকে যাত্রী নিয়ে শুক্রবার রাতে ৮টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে একটি লঞ্চ। অপরদিকে ঢাকা থেকে শুক্রবার রাতে বরিশালের উদ্দেশে ছেড়েছে যাত্রী বোঝাই দু’টি লঞ্চ।

পদ্মা সেতুর উদ্বোধনীতে বরিশাল অঞ্চলের লাখো মানুষের সমগম ঘটানোর ঘোষণা দিয়েছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। সমাবেশে বরিশাল বিভাগের অংশগ্রহণ বিশেষভাবে জনগণের চোখে পড়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। 

বরিশাল নদী বন্দর থেকে ৮ থেকে ১০টি লঞ্চসহ বিভাগের অন্যান্য জেলা-উপজেলা থেকেও মোট অর্ধ শতাধিক লঞ্চ বোঝাই করে কাঁঠালবাড়ি ফেরিঘাটে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছিলেন আওয়ামী লীগের নেতারা। 

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শুক্রবার সন্ধ্যার আগেই বরিশাল নদী বন্দরে প্রস্তত রাখা হয় পদ্মামুখি ৭টি বিলাসবহুল লঞ্চ। রাত ১০টার পর লঞ্চগুলো গন্তব্যের উদ্দেশে ছেড়ে সকাল ৯টার মধ্যে কাঁঠালবাড়ি ফেরিঘাটে পৌঁছাবে বলে জানিয়েছেন পদ্মা বহরের ৭টি লঞ্চের অন্যতম এমভি পারাবত-১০ লঞ্চের সুপারভাইজার নজরুল ইসলাম খান। 

বরিশাল মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি মো. সাইদুর রহমান রিন্টু জানান, লঞ্চগুলোতে নেতাকর্মীদের জন্য খাওয়ার ব্যবস্থা রয়েছে। প্রতিটি লঞ্চে স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ নেতারা নেতৃত্বে থাকবেন। তারা লঞ্চের নিরাপত্তা এবং শৃঙ্খলা দেখভাল করবেন। সকাল সাড়ে ৮টার মধ্যে লঞ্চগুলো পদ্মা সেতুর তলদেশ হয়ে কাঁঠালবাড়ি ফেরিঘাটে পৌঁছাবে বলে জানান তিনি। 

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস জানান, বরিশাল নদী বন্দর সহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে অর্ধ শতাধিক লঞ্চ বোঝাই করে পদ্মা সেতুর জনসমাবেশ স্থলে যোগ দেবেন লাখো নেতাকর্মী। বিভাগের অন্যান্য জেলা-উপজেলা থেকে আজ বিকেল এবং সন্ধ্যার দিকেই গন্তব্যের উদ্দেশে রওয়ানা করেছে তারা। বরিশাল নদী বন্দর থেকে নেতাকর্মীদের নিয়ে ৭টি লঞ্চ কাঁঠালবাড়ি ফেরিঘাটের উদ্দেশে ছেড়ে যাবে রাত ১০টার পর। 

এদিকে, বরিশাল নদী বন্দরের নিয়মিত ৬টি লঞ্চ পদ্মা সেতুর জনসমাবেশের নেতাকর্মী নিয়ে যাওয়ায় শুক্রবার রাত ৮টার দিকে বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে এমভি কুয়াকাটা-১ নামে একটি লঞ্চ। অপরদিকে রাতে ঢাকা থেকে বরিশালের উদ্দেশে ছেড়েছে এমভি সুরভী-৯ ও এমভি পারাবত-১৮ নামে দু’টি লঞ্চ। 

বিডি-প্রতিদিন/বিএইচ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর