২৫ জুন, ২০২২ ১৮:১৩

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনীর মনোজ্ঞ ফ্লাইপাস্ট

অনলাইন প্রতিবেদক

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনীর মনোজ্ঞ ফ্লাইপাস্ট

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনীর বিভিন্ন প্রকার বিমান মনোজ্ঞ ফ্লাইপাস্ট প্রদর্শন করে।

দেশবাসীর বহুল প্রতীক্ষিত 'স্বপ্নজয়ের পদ্মাসেতু' এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অত্যন্ত আড়ম্বরভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মা সেতু উদ্বোধন করেন। 

তাৎপর্যমণ্ডিত ঐতিহাসিক এই অনুষ্ঠানকে রঙিন করতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি জিডি (পি) এর নির্দেশক্রমে এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্টের আয়োজন করা হয়। 

গ্রুপ ক্যাপ্টেন মনিরুজ্জামান হাওলাদার এএফডব্লিউসি, এসিএসসি, পিএসসি, জিডি(পি) এর নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে। ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহন বিমান, এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে। 

পদ্মাসেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মাসেতু ও 'জয় বাংলা' ব্যানার নিয়ে এগিয়ে যায় ০৫টি এমআই-১৭ হেলিকপ্টার। এছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের জন্য লিফলেট বিতরণ করা হয়। সবশেষে অনুষ্ঠানের আবহের সাথে সামঞ্জস্য রেখে ০৭টি কে-৮ডব্লিউ এবং ০১টি মিগ-২৯ বিমান কর্তৃক এক মনোমুগ্ধকর এ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট সমাপ্ত হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর