শিরোনাম
বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'ন্যূনতম নম্বর পেলে প্রতিবন্ধীদের ভর্তির সুযোগ\\\'

\\\'ন্যূনতম নম্বর পেলে প্রতিবন্ধীদের ভর্তির সুযোগ\\\'

ভর্তি পরীক্ষায় ন্যূনতম নম্বর পেলে প্রতিবন্ধীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ দেয়া হবে বলে উল্লেখ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মীজানুর রহমান বলেছেন, ‘সৃষ্টিকর্তা যাদের পরিপূর্ণ করে সৃষ্টি করেছেন তাদের দায়িত্ব যারা প্রতিবন্ধী তাদের সেবা ও সহযোগিতা করা। আমাদের সমাজে প্রতিবন্ধীদের আরো গুরুত্ব দিয়ে দেখতে হবে। বর্তমান সরকার বিশেষ গুরুত্ব দিয়ে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে। যারা প্রতিবন্ধী তারা ভর্তি পরীক্ষায় ন্যূনতম নম্বর পেলে তাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি করার সুযোগ দেয়া হবে।’

‘বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন কমিটি-২০১৪’ এর আহ্বায়ক এবং ছাত্র-কল্যাণ পরিচালক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, ঢাবির ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক জামাল খান, ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মাদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এফ. এম. শরিফুল ইসলাম প্রমুখ।

এর আগে উপাচার্যের নেতৃত্বে ভাস্কর্য চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে ইংরেজি বিভাগের অধ্যায়নরত প্রতিবন্ধী ছাত্র মো. মোখলেছুর রহমান রচিত একটি বই স্ব-হস্তে উপাচার্যকে উপহার দেন।

বিডি-প্রতিদিন/০৩ নভেম্বর, ২০১৪/মাহবুব

সর্বশেষ খবর