শনিবার, ১০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

রিটার্ন টিকিট

শোবিজ ডেস্ক

রিটার্ন টিকিট

মানুষ যে পথে যায়, ফেরার নিশ্চয়তা নিয়েই যায়। আর ঐশ্বরিয়া তো নিজের আপন জগৎ ছেড়ে গিয়েছিলেন আত্মিক টানে। তার আপন জগৎ ‘বলিউড’, আর আত্মিক টান ‘সংসার’। তুমুল জনপ্রিয় অভিনেত্রী হয়েও ঐশ্বরিয়া যন্ত্রে পরিণত হননি। তিনি মানুষ এবং তারও সংসারে সময় দেওয়া প্রয়োজন- এ অনুভূতিই প্রকাশ পেয়েছে ঐশ্বরিয়া ডুবে। সন্তান-সংসার সামলে ঐশ্বরিয়া দম নেওয়ার যেই সময় পেয়েছেন, তখনই তার কাছে বলিউডে ফেরার অগণিত রিটার্ন টিকিটের অফার যেতে শুরু করে। কিন্তু তিনি কোনো তাড়াহুড়া করেননি। ভালো অফারের অপেক্ষায় ছিলেন। শেষ পর্যন্ত তার মনমতো অফার নিয়ে আসেন সঞ্জয় গুপ্ত। এই নির্মাতার রিটার্ন টিকিট নিয়েই তিনি বলিউডে ফিরছেন। আর এবারের জার্নির নাম ‘জজবা’।

ঐশ্বরিয়া ক্যারিয়ারে ‘দাড়ি’ টানেননি কখনোই। ২০১০ সালে ‘কমা’ দিয়েছিলেন শুধু। তাই ‘গুজারিশ’ যেখানে শেষ করেছেন, সেখান থেকেই ‘জজবা’র শুরু। জনপ্রিয়তায় নেই কোনো ভাটা, দমে নেই কোনো ক্লান্তি, গ্ল্যামারে নেই কোনো ঘাটতি- প্রমাণ হলো, ফুরিয়ে যাননি ঐশ্বরিয়া। আর তাই ‘জাজবা’ ছবিতে তার চরিত্রায়ন ও অ্যাকশন দেখে স্তম্ভিত সবাই। শুধু অ্যাকশন আর অভিনয় নয়, এ ছবির জন্য একটি গানে নিজের কণ্ঠও যোগ করেছেন তিনি।

বলিউডে প্রত্যাবর্তনের সংজ্ঞাটাই যেন বদলে দিলেন ঐশ্বরিয়া। সংসার গুছিয়ে বলিউডে দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন কাজল-মাধুরীও। কিন্তু এতটা বেছে ছবি নির্বাচন করেননি তারা। ঐশ্বরিয়া গোড়া থেকেই সচেতন ছিলেন এ বিষয়ে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত সাউথ কোরিয়ান ‘সেভেন ডেইজ’ ছবির অনুকরণে নির্মিত এ ছবিতে একজন ব্ল্যাক আইনজীবীর চরিত্রে দেখা যাবে ৪১ বছর বয়সী এ অভিনেত্রীকে। অপহৃত মেয়েকে ফিরে পেতে নীতিবান ও সফল আইনজীবী অনুরাধা ভার্মার সংগ্রাম নিয়ে এর গল্প। মেয়েকে অপহরণ করে এক কুখ্যাত মাফিয়াকে ছাড়িয়ে আনার জন্য মুক্তিপণ দাবি করে অন্ধকার জগতের মানুষেরা। সে সুবাদে অ্যাকশন গার্ল ব্ল্যাক অনুরাধার রূপান্তর। এ যাত্রায় তার সঙ্গে যুক্ত হবেন চাকরিচ্যুত পুলিশ কর্মকর্তা ইউহেন। এ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের আরেক তুখোড় অভিনেতা ইরফান খান। ঘটনার ঘনঘটায় তাদের সঙ্গে আরও যুক্ত হচ্ছেন শাবানা আজমি, জ্যাকিশ্রফ, অনুপম খের, অতুল কুলকার্নি, চন্দন রয় এবং একটি বিশেষ চরিত্রে জন আব্রাহাম।

গতকাল মুক্তি পেয়েছে ‘জাজবা’। তাই বলা যায়, আবার শুরু হলো ঐশ্বর্য অধ্যায়। তার এবারের পথচলা হবে, নিশ্চয় আরও নিখুঁত এবং বর্ণিল। ঐশ্বরিয়া নিজেই সেই নিশ্চয়তা দিয়েছেন।

সর্বশেষ খবর