শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

সংস্কৃতি সপ্তাহ

সংস্কৃতি সপ্তাহ

শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের অভিষেক উদযাপনের একটি মুহূর্ত

ইউনিভার্সিটি ব্যান্ড ফেস্ট

৭টি বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দল নিয়ে আগামীকাল উত্তরার ২নং সেক্টরের এপিবিএন ফিল্ডে অনুষ্ঠিত হবে ইউনিভার্সিটি ব্যান্ড ফেস্টিভ্যাল।

এতে অংশগ্রহণ করবে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ব্র্যাক ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ [আইইউবি], ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি [ইউআইইউ] ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আর ভার্সিটির এই ব্যান্ড দলগুলোকে উত্সাহ দিতে হেডলাইনার হিসেবে মঞ্চ মাতাবেন প্রমিথিউস, শিরোনামহীন, আর্বোভাইরাস ও ধ্রুব।

শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের অভিষেক উদযাপন

অভিষেক অনুষ্ঠান উদযাপন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়ন। সম্প্রতি একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি সচিব আক্তারী মমতাজ, নাট্যজন রামেন্দু মজুমদার, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

শিল্পকলা একাডেমি কর্মচারী ইউনিয়নের সভাপতি ও অভিষেক অনুষ্ঠান ২০১৫-এর আহ্বায়ক এস এম সালাউদ্দিনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইদুর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি মোহাম্মদ সুমন মিয়া।

 

বাংলা একাডেমির বার্ষিক সাধারণ সভা

আগামীকাল অনুষ্ঠিত হবে বাংলা একাডেমির ৩৮তম বার্ষিক সাধারণ সভা। মহাপরিচালক শামসুজ্জামান খান ২০১৪-২০১৫ সালের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করবেন। একাডেমির সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন ২০১৫-২০১৬ সালের বাজেট অবহিত করবেন।

সাধারণ সভায় দেশের নানাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৭ বরেণ্য ব্যক্তিকে সম্মানসূচক

বাংলা একাডেমি ফেলোশিপ ২০১৫ প্রদান করা হবে। 

 

মুভিয়ানার চলচ্চিত্র প্রদর্শনী

নির্বাচিত চলচ্চিত্রের প্রদর্শনীর ধারাবাহিকতায় আজ অনুষ্ঠিত হবে মুভিয়ানার নতুন চলচ্চিত্র প্রদর্শনী।

বিকাল ৩টা, বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে উত্সবের চলচ্চিত্রগুলো। প্রদর্শনীতে ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং ৪টি প্রামাণ্যচিত্র দেখানো হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর