শুক্রবার, ১০ জুন, ২০১৬ ০০:০০ টা

সংস্কৃতি সপ্তাহ

প্রাঙ্গণেমোরের নতুন নাটক

১৪ জুন শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে প্রাঙ্গণেমোর প্রযোজিত নতুন নাটক ‘বিবাদী সারগাম’। ওইদিন সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে এই নাটকটি। ব্রিটিশবিরোধী আন্দোলনের আলোয় রাইটার্স বিল্ডিং আক্রমণের ঘটনাকে কেন্দ্র করে বিন্যস্ত হয়েছে নাটকটির কাহিনী। অভিনয় করবেন রামিজ রাজু, মাইনুল তাওহীদ, তুহিন, রিগ্যান, মৌসুমী প্রমুখ।

না মানুষী জমিন

১৫ জুন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে থিয়েটার আর্ট ইউনিট প্রযোজিত নাটক ‘না মানুষী জমিন’। সাইফ সুমন রচিত ও নির্দেশিত এই নাটকটিতে অভিনয় করবেন সুজন রেজাউল, হাসনাত প্রদীপ, রিয়াজ হোসেন, কামাল রায়হান প্রমুখ।

আরণ্যকের বঙ্গভঙ্গ

১৬ জুন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে শীর্ষস্থানীয় নাটকের দল আরণ্যক প্রযোজিত নাটক ‘বঙ্গভঙ্গ’। মামুনুর রশীদ রচিত এই নাটকটির নির্দেশনায় রয়েছেন ফয়েজ জহির। অভিনয় করবেন মামুনুর রশীদ, তমালিকা কর্মকার, আরিফ হোসাইন প্রমুখ।

নাট্যধারার আয়না বিবির পালা

আজ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাট্যধারা প্রযোজিত নাটক ‘আয়না বিবির পালা’। ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নাটকটির নির্দেশনায় আছেন রবিউল আলম।

ট্রায়াল অব মাল্লাম ইলিয়া

১৩ জুন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হবে বটতলা প্রযোজিত নাটক ‘ট্রায়াল অব মাল্লাম ইলিয়া’। মুহাম্মদ বেন আবদুল্লাহ রচিত ও সৌম্য সরকার অনূদিত নাটকটির নির্দেশনায় রয়েছেন মোহাম্মদ আলী হায়দার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর