Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ৮ নভেম্বর, ২০১৬ ২১:৪২

এবার তিনি ‘নবাব’

আলাউদ্দীন মাজিদ

এবার তিনি ‘নবাব’

কিং খান, সম্রাট, ডন, শীর্ষনায়কসহ বহু উপাধিতে ভূষিত হয়েছেন তিনি। মানসম্মত অভিনয় দিয়ে দর্শক-মন জয় করেছেন সহজেই। দর্শক-ভক্তরা তাকে শীর্ষনায়ক শাকিব খান বলেই জানেন। তবে এবার তার নামের সঙ্গে নতুন উপমা যোগ হতে যাচ্ছে। তাকে এখন নবাব বলেই জানবেন সবাই। মানে ‘নবাব’ শিরোনামের একটি ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন তিনি। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের বাংলাদেশ-ভারত যৌথ আয়োজনের এই ছবিতে নবাব শাকিবের নায়িকা থাকছেন ওপার বাংলার শুভশ্রী। ১৬ নভেম্বর থেকে কক্সবাজারে চলবে শাকিব আর শুভশ্রীকে নিয়ে ‘নবাব’ ছবির শুটিং। মানে ওই দিন থেকে নবাব রূপে শাকিব খানের যাত্রা শুরু। ঢালিউডের নবাব হচ্ছেন তিনি।

১৯৯৯ সালে ‘সবাইতো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক ঘটে শাকিব খানের। শুরু থেকেই সুঅভিনয় দিয়ে দেশীয় চলচ্চিত্র জগতে নিজের একটি স্বতন্ত্র অবস্থান তৈরি করে নিয়েছেন তিনি। পেয়েছেন দর্শক নির্মাতার হৃদয় নিংড়ানো ভালোবাসা। ঢালিউড যখন নানা প্রতিকূলতায় অস্তমিত প্রায় তখনই দক্ষ হাতে এই শিল্পের হাল ধরেন শাকিব খান।

প্রায় এক দশক ধরে শাকিবের চাহিদার কারণে দেশীয় চলচ্চিত্রশিল্প টিকে আছে। পৌঁছে গেছে অনন্য উচ্চতায়। শাকিবের ছবির টেবিল কালেকশন, দর্শক চাহিদা আর জনপ্রিয়তা এখনো তুঙ্গে।

সিনেমা হল মালিকদের কথায় শাকিব না থাকলে অনেক আগেই দেশীয় চলচ্চিত্র ফুরিয়ে যেত। শাকিব যখন সবার ভালোবাসায় এভাবেই সিক্ত তখন নতুন করে নবাব পরিচয়ে আসতে চলেছেন তিনি। মানে প্রিয় নায়ককে এবার সবাই নতুন নামে ডাকবে। নবাব, সম্রাট আর ডন হয়ে থাকবেন তিনি ঢাকাই ছবিতে। সবার উপরে শীর্ষনায়ক শাকিব খান।


আপনার মন্তব্য