বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আলাপন...

উপস্থাপনার বিষয়টি এখনো স্বপ্নের মতো

শোবিজ প্রতিবেদক

উপস্থাপনার বিষয়টি এখনো স্বপ্নের মতো

বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে এখন অনেকেই উপস্থাপক হিসেবে কাজ করছেন। কিন্তু অনেকের মধ্য থেকে উপস্থাপনায় নিজস্ব একটি ধরন তৈরি করেছেন চ্যানেল আইয়ের উপস্থাপিকা দিলরুবা সাথী। তার উপস্থাপনায় চ্যানেল আইয়ের তারকাকথন অনুষ্ঠানটি পেয়েছে দারুণ সাফল্য। আজ থাকছে তার সঙ্গে আলাপচারিতা—

 

উপস্থাপনা কেমন উপভোগ করেন?

আমি উপস্থাপনা করছি, এ বিষয়টিই আসলে অনেক সময় স্বপ্নের মতো মনে হয়। কারণ কখনো ভাবিনি নিজের চলার পথে উপস্থাপনাকে এভাবে জড়িয়ে নিয়ে আগামীর পথে হাঁটব আমি। ভাবলে যেমন অবাক হই, আবার আনন্দিতও হই। কারণ উপস্থাপনা করতে এসে জীবনকে খুব কাছে থেকে বুঝতে শিখেছি, শিখছি প্রতিনিয়ত। প্রতিদিনই আমি নতুন নতুন অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছি।

 

উপস্থাপনা করেও তারকাখ্যাতি পাওয়া যায়, সেটা নিশ্চয়ই আপনি উপভোগ করেন?

আমি খুব বিনয়ের সঙ্গেই বলছি, তারকাখ্যাতি পাওয়ার জন্য আমি উপস্থাপনা করতে আসিনি। ভালোলাগা, ভালোবাসা থেকেই আসলে উপস্থাপনায় আসা। তারকা হয়েছি কি হইনি সেটা নিয়ে কখনো আমার ভাবার সময়ও হয়ে ওঠেনি। শুধু এতটুকুই বলতে চাই যে, আমি চ্যানেল আইতে চাকরি করছি, উপস্থাপনা আমার দায়িত্ব। আমি আমার দায়িত্বটা পালন করছি প্রতিনিয়ত। তবে হ্যাঁ যখন কোথাও বেড়াতে যাই তখন মায়ের মতো হাত বাড়িয়ে কেউ বুকে জড়িয়ে নিয়ে বলে তোমার উপস্থাপনা আমার ভীষণ ভালো লাগে, তখন গর্বে বুকটা ভরে যায়।

 

আপনি তো মাঝে-মধ্যে অভিনয় করেন তাই না?

সত্যি বলতে কি, উপস্থাপক হিসেবেই আমি কাজ করে স্বাচ্ছন্দ্যবোধ করি। ব্যস্ততার কারণে অভিনয় করা হয়ে ওঠে না। সর্বশেষ রেজানুর রহমানের স্বাধীনতা দিবসের বিশেষ নাটক ‘সাইরেন’-এ অভিনয় করেছিলাম। এরপর আর সময় হয়ে ওঠেনি অভিনয় করার। তবে শুভাকাঙ্ক্ষীরা বলেন অভিনয় করতে। কিন্তু উপস্থাপনা থেকে আমি দূরে থাকতে চাই না।

 

আপনার আজকের অবস্থানের পেছনে ভূমিকার কথা যদি জানতে চাই...

আমি খুব স্পষ্টভাবেই বলতে চাই আমার আজকের অবস্থানের প্লাটফর্মটা গড়ে দিয়েছে চ্যানল আই এবং আমি বিশেষভাবে কৃতজ্ঞ ফরিদুর রেজা সাগর স্যার, শাইখ সিরাজ স্যার, আমীরুল ইসলাম ভাই এবং অনন্যা রুমা আপুর প্রতি। প্রতিমুহূর্তে তাদের সহযোগিতা না পেলে দিলরুবা সাথীর নামটি আজ এ দেশের মানুষের জানা হতো না।

 

শুনলাম বিয়ে করছেন?

ঠিকই শুনেছেন। পারিবারিকভাবে শিগগিরই বিয়ে করতে যাচ্ছি। ছেলে পাইলট। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ তার সঙ্গেই আমার জুটি গড়ে দেন। তাকে পেলেই আমি সুখী হব, খুশি হব।

সর্বশেষ খবর