সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
৬২তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস

আমির-আলিয়া সেরা

শোবিজ ডেস্ক

আমির-আলিয়া সেরা

৬২তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস উপলক্ষে শনিবার মুম্বাইয়ে গোটা বলিউড একত্রিত হয়েছিল। অসংখ্য সিনেমাপ্রেমীদের প্রশ্ন ছিল, ফিল্মফেয়ারের বিচারে কে হবেন এ বছরের সেরা অভিনেতা-অভিনেত্রী?

বহু প্রতীক্ষিত সেই উত্তর মিলল। ‘দঙ্গল’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য ৬২তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার পুরস্কার পেলেন আমির খান। সেরা অভিনেতার তকমা পাওয়াটা যিনি ডালভাত করে ফেলেছেন।

সেরা অভিনেত্রীর সম্মান পেলেন আলিয়া ভাট, ‘উড়তা পাঞ্জাব’ ছবিতে এক বিহারি মেয়ের চরিত্রে অভিনয়ের জন্য। বছরের সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘দঙ্গল’। ওই সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন নীতেশ তিওয়ারি।

‘নীরজা’-র জন্য সোনম কাপুর সমালোচকদের কাছ থেকে সেরা অভিনেত্রীর তকমা পেয়েছেন। ক্রিটিকদের বিচারে সেরা অভিনেতা শাহিদ কাপুর ও মনোজ বাজপেয়ী। যথাক্রমে উড়তা পাঞ্জাব ও আলিগড় সিনেমার জন্য।

ফিল্মফেয়ার লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন বর্ষীয়ান অভিনেতা শত্রঘ্ন সিনহা। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় গান গেয়ে সেরা প্লেব্যাক সিঙ্গারের পুরস্কার জিতেছেন অরিজিৎ সিং। সুলতান-এ গান গেয়ে সেরা মহিলা প্লেব্যাক সিঙ্গার নেহা ভাসিন। ‘নীরজা’ ও ‘কাপুর অ্যান্ড সন্স’ এ দুটি সিনেমাই বিভিন্ন বিভাগে পাঁচটি করে পুরস্কার জিতে নিয়েছে। ‘পিঙ্ক’ সিনেমায় সেরা ডায়ালগের জন্য পুরস্কৃত হয়েছেন রীতেশ শাহ। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় সেরা মিউজিক অ্যালবামের জন্য পুরস্কৃত হয়েছেন প্রীতম।

সর্বশেষ খবর