বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা
মিষ্টি জান্নাত

উপস্থাপিকা হওয়ার ইচ্ছে ছিল

পান্থ আফজাল

উপস্থাপিকা হওয়ার ইচ্ছে ছিল

 

মডেল এবং চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। ঢাকাই ছবির পাশাপাশি কাজ করেছেন একটি তামিল ছবিতে। মুক্তির অপেক্ষায় থাকা একাধিক ছবি ও অন্যান্য বিষয় নিয়ে আজ তার সঙ্গে কথোপকথন।

 

সাম্প্রতিক ব্যস্ততা...

সামনেই মুক্তি পাবে সাইমন সাদিকের সঙ্গে সজল আহমেদের ‘তুই আমার’। এপ্রিলে মুক্তি পাওয়ার কথা আছে। এ ছাড়াও করেছি ‘তুই আমার রানী আমি তোর রাজা’। করলাম তামিল ছবি ‘রংবাজ খিলাড়ি’। এই ছবিতে সঙ্গে রয়েছেন রাকেশ যাদব পাপ্পু এবং বান্টি ব্যানার্জি। সোহমের সঙ্গে আমার অভিনীত ছবির কাজ ৯০ ভাগ শেষ হয়েছে। ছবির বেশির ভাগ শুটিং হয়েছে থাইল্যান্ডে। বাকি অংশের কাজ ভারতে এবং বাংলাদেশে হবে। 

 

সেই হিসেবে নিজের অবস্থান...

আসলে আমার অবস্থান আমার কাছে পরিষ্কার। অবস্থান শক্ত করার তেমন কিছুই নেই। আমি ভালো লাগা থেকে কাজ করি। বাইরের হাউস থেকে আমার নিজের হাউসের কাজ বেশি করেছি।

 

ভারতীয় ফিল্ম মেকিং ...

বাংলাদেশ থেকে কলকাতার সিস্টেম অন্যরকম। তারা প্রযুক্তিগতভাবে অনেক এগিয়ে। ওরা প্রথমে স্ক্রিপ্ট পড়ে, তারপর শর্ট কাটে। তারা সময়ের ব্যাপারে অনেক সতর্ক।

 

কলকাতায় ছবি করতে গিয়ে কোনো সমস্যায় পড়েছেন...

প্রথম প্রথম কিছু সমস্যায় পড়েছিলাম, পরে ঠিক হয়ে গিয়েছিল। তামিল ছবি করতে গিয়ে তাদের সম্পর্কে অনেক কিছু জেনেছি, শিখেছি।

 

নায়িকা না হলে...

নায়িকা হওয়ার কিন্তু ইচ্ছে ছিল না। উপস্থাপিকা হওয়ার ইচ্ছে ছিল। এখনো যদি কেউ আমাকে অফার দেয় আমি করতে রাজি আছি।

 

ফিল্মের জন্য অভিনয় শেখা...

অভিনয় শেখার কিছু নেই। বাংলাদেশের অনেকেই কিন্তু অভিনয় শিখে ফিল্মে আসেননি। অভিনয় আসে আসলে অভিজ্ঞতা থেকে। 

 

সে ক্ষেত্রে অন্য কিছুর সাহায্য...

অবশ্যই। সে ক্ষেত্রে আমি বলব, বেশি বেশি ফিল্ম দেখা উচিত। যখনই সময় পাওয়া যায় হলে গিয়ে বা বাসায় বসে দেশি-বিদেশি ভালো ভালো কিছু ফিল্ম দেখতে হবে।

 

ভালো পরিচালকের অভাব...

অভাব নেই। আসলে ভালো পরিচালক থেকে বর্তমানে নতুন পরিচালকদের হাতে কাজ বেশি। ছবির দর্শকদের রুচির পরিবর্তনও হয়েছে। বাংলা ছবির দর্শকরা আজকাল ভারতীয় ফ্লেভারের গল্প, গান চায়। 

 

বর্তমান চলচ্চিত্রের অবস্থা...

বর্তমান অবস্থা কিছুটা খারাপ। তবে উত্তরণের জন্য অনেকেই চেষ্টা করছে। এ ব্যাপারে পরিচালক, প্রযোজক, পরিবেশক ছাড়াও সরকারের ভালোভাবে এগিয়ে আসা উচিত।

সর্বশেষ খবর